শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ১২:১৪ অপরাহ্ন

আজ খালেদা জিয়ার ৭৫ তম জন্মদিন, কেক কাটার আয়োজন করছে না, বিএনপি

আজ খালেদা জিয়ার ৭৫ তম জন্মদিন, কেক কাটার আয়োজন করছে না, বিএনপি

রাজশাহীর সময় ডেস্ক : আজ ৭৫ তম জন্মদিন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার । প্রতিবার প্রথম প্রহরে কেক কেটে জন্মদিন পালন করলেও এবার সেই আয়োজন করছে না বিএনপি। অসুস্থ খালেদা জিয়ার আরোগ্য কামনায় দলের পক্ষ থেকে শুক্রবার সারাদেশে দোয়া মাহফিল করা হবে।

বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, নেত্রীর জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার কোনো কর্মসূচি থাকচে না। দেশনেত্রীর জন্মদিনটি আমরা পরেরদিন শুক্রবার পালন করব। বিএনপির উদ্যোগে তার এই জন্মদিন উপলক্ষে শুক্রবার ঢাকাসহ সারাদেশে রোগমুক্তি ‍ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

রিজভী জানান, কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে দোয়া-মাহফিল করবে বিএনপি।

খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার মন্তব্য করে রিজভী বলেন, আমাদের নেত্রী ক্ষমতাসীন দলের প্রতিহিংসার শিকার। বিএনপি চেয়ারপারসন এদেশের গণমানুষের নেত্রী যিনি বারবার হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং জনগণকে যে ওয়াদা করেন সেই ওয়াদা রক্ষার্থে আপসহীন লড়াই করেন, সেই নেত্রী আজকে প্রতিহিংসার কারণে কারাগারে বন্দি রয়েছেন।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, জয়নাল আবেদীন, মেজবাহউদ্দিন, টিএস আইয়ুব, আমিনুল ইসলাম, আয়শা সিদ্দিকা, স্বেচ্ছাসেবক দলের নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপি ঘোষিত কর্মসূচি অনুযায়ী অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় শুক্রবার দোয়া-মাহফিলের আয়োজন করেছে।

১৯৪৫ সালের এ দিনে দিনাজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। ইস্কান্দার মজুমদার ও তৈয়বা মজুমদার দম্পতির তৃতীয় সন্তান তিনি।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে ভর্তি করা হয়।

রাজশাহীর সময় ডট কম – ১৫ আগস্ট ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com