সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৮:০৯ অপরাহ্ন

বাগমারার হাট গাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

বাগমারার হাট গাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

খোরশেদ আলম (বাগমারা প্রতিনিধি): হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গ বন্ধু শহীদ শেখ মুজিবুর রহমান রাজশাহীর বাগমারা উপজেলার হাট গাঙ্গোপাড়া বালিকা উচ্চবিদ্যালয়ে যথা যথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতের শ্রদ্ধা আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অথিতির হিসাবে বক্তব্য রাখেন শহিদুল ইসলাম প্রধান শিক্ষক হাট গাঙ্গোপাড়া বালিকা উচ্চবিদ্যালয়।

বিশেষ অথিতি হিসাবে উপস্হিত ছিলেন ফজলুর হক আজাহারুল ইসলাম আঃ গফুর গৌরাঙ্গ। স্বাধীনতার স্থপতি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী।

১৯৭৫ সালের এই দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের ভগ্নিপতি আবদুর রব মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান।

রাজশাহীর সময় ডট কম১৫   আগস্ট ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com