রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১০:১৯ অপরাহ্ন

ফের নিষেধাজ্ঞা জারি হলো শ্রীনগরে

ফের নিষেধাজ্ঞা জারি হলো শ্রীনগরে

আন্তর্জাতিক ডেস্ক : একদিনের মধ্যেই ফের নিষেধাজ্ঞা জারি হয়ে গেল শ্রীনগরে। শনিবার জম্মু-কাশ্মীরের প্রায় সব এলাকা থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল প্রশাসন। কিন্তু রবিবার সকালে ফের তা জারি হয়ে যায়।

পুলিশের গাড়ি মাইক নিয়ে টহল দেওয়ার সময় বাসিন্দাদের সবাইকে ঘরের ভিতর থাকতে আবেদন করে। সব দোকানপাটও বন্ধ রাখতে আবেদন করা হয়। সেই মতো দোকানপাট বন্ধ হয়ে যায়। রাস্তা শুনশান হয়ে যায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র সূত্রে খবর, শ্রীনগর এবং বারামুল্লায় শনিবার বিচ্ছিন্নভাবে প্রতিবাদ বিক্ষোভ হয়। ২০ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

রাহুল ফের পাথরছোড়ার ঘটনা নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করলেও শ্রীনগরের পুলিসপ্রধান দিলবাগ সিং তা নস্যাত্‍ করে দিয়ে বলেছেন অল্প কিছু সময়ের জন্য স্থানীয় যুবকরা পাথর ছুড়লেও তা তত্‍ক্ষণাত্‍ থামিয়ে দেওয়া হয়। এক হাজার মানুষের বিক্ষোভের খবর ভুয়ো বলে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে। উপত্যকায় পুলিশ এবং সেনার গুলি চালানোর খবরের গুজবে কান না দিতে কাশ্মীরবাসীকে আবেদন করেছেন শীর্ষ পুলিস অফিসার এবং মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যম।

সরকার বিবৃতি দিয়ে এখবর জানিয়েছে। কাশ্মীরবাসীদের আস্থা অর্জনে এখন জম্মু-কাশ্মীরেই ঘাঁটি গেড়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

রাজশাহীর সময় ডট কম – ১২- আগস্ট ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com