শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৭ পূর্বাহ্ন

দক্ষিণ ঢাকায় ২৪ ঘণ্টায় কুরবানির বর্জ্য অপসারণ: মোহাম্মদ সাঈদ খোকন

দক্ষিণ ঢাকায় ২৪ ঘণ্টায় কুরবানির বর্জ্য অপসারণ: মোহাম্মদ সাঈদ খোকন

রাজশাহীর সময় ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীতে কুরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে।

আজ রবিবার জাতীয় ঈদগাহের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

মেয়র বলেন, ‘ইতোমধ্যে কুরবানির সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঈদের দিন যে বর্জ্য তৈরি হবে তা ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করে ফেলা হবে। কুরবানি পরবর্তী দ্বিতীয় ও তৃতীয় দিনে যে বর্জ্য সৃষ্টি হবে তাও দ্রুত অপসারণ করে ফেলা হবে।’

এদিকে ঈদগাহ পরিদর্শন শেষে ঈদের জামাতের বিষয়ে এ নগর কর্তা বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় শুরু হবে। এরই মধ্যে সকল প্রস্তুতি শেষ হয়েছে। এই ঈদগাহে এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একই সঙ্গে পাঁচ হাজার নারী মুসল্লির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

সাঈদ খোকন বলেন, ঈদগাহ মাঠে ইতোমধ্যে মশার ওষুধ ছিটানো হয়েছে। ঈদের দিন ভোরে আবারও ছিটানো হবে। এ ছাড়া মাঠে বৃষ্টির পানি নিষ্কাশনের সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। মুসল্লিদের জন্য বিশুদ্ধ পানি ও নিরাপত্তার জন্য বজ্র প্রতিরোধক দণ্ড বসানো হয়েছে।

ডেঙ্গুতে যারা আক্রান্ত হয়েছে এবং মারা গেছেন- তাদের সবার জন্য ঈদের নামাজ শেষে দোয়া করার জন্য ইমামকে অনুরোধ করা হবে বলেও জানিয়েছেন মেয়র।

রাজশাহীর সময় ডট কম১১   আগস্ট ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com