রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৯:২৭ অপরাহ্ন

পুঠিয়ার জিউপাড়া ইউপিতে নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে

পুঠিয়ার জিউপাড়া ইউপিতে নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে

আরিফুল রুবেল,স্টাফ রিপোর্টার : তফশিল ঘোষণার পর রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে। এরই মধ্যে দলীয় এবং সতন্ত্র চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। এই ইউনিয়নে মাত্র দুই জন চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ থেকে মনোনীত মোছা.হোসনেয়ারা (নৌকা প্রতীক) আর বিএনপি’র দলীয় সিদ্ধান্ত না থাকায় তাদের কর্মী জয়নাল আবেদীন সতন্ত্র প্রার্থী হিসাবে (আনারস প্রতীক) নিয়ে প্রতিদন্দ্বিতা করেছে। ইতিমধ্যে নির্বাচনের জন্য সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান নির্বাচন অফিস।

জানা গেছে, তফশীল অনুযায়ী ইতি মধ্যে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ নং জিউপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ভোট প্রার্থনায় ভোটারদের দারে দারে ঘুরছেন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন সংগ্রহ করলেও জমা দেয় মাত্র ৩ জন পরবর্তী সময়ে একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে। আর সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ এবং সাধারণ সদস্য পদে ৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে যাচাই-বাছায়ে মাত্র ২ জন সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকেই শুরু করে প্রচার প্রচারণা। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। এই নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী মোছাঃ হোসনেয়ারা (নৌকা প্রতীক) আর বিএনপি’র দলীয় সিদ্ধান্ত না থাকায় তাদের কর্মী জয়নাল আবেদীন সতন্ত্র প্রার্থী হিসাবে (আনারস প্রতীক) নিয়ে প্রতিদন্দ্বিতা করছেন।

সাধারণ ভোটারদের মাঝে কিছুটা উত্তেজনা থাকলেও সবার অংশ গ্রহনে সুষ্ট নির্বাচনের প্রত্যাশা তাদের। রয়েছে প্রার্থীদের যোগ্যতা নিয়েও বাচ-বিচার। এই জিউপাড়া ইউনিয়ন পরিষদ এলাকায় ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটার ১১ হাজার ৪ শত ৭৭ জন এবং মহিলা ভোটার ১১ হাজার ৫ শত ১৩। মোট ২২ হাজার ৯ শত ৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এ ব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ জয়নাল আবেদীন, আসন্ন নির্বাচন কে কেন্দ্র করে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে।

রাজশাহীর সময় ডট কম১৬ জুলাই ২০১৯

 





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com