মঙ্গলবার, ১৬ Jul ২০১৯, ০২:২২ অপরাহ্ন

‘বিশ্বকাপে অসাধারণ খেলেছে সাকিব’

‘বিশ্বকাপে অসাধারণ খেলেছে সাকিব’

ক্রীড়া ডেস্ক : ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক তিনি। ক্রিকেটের অনেক বিবর্তন দেখেছেন। এখন বাংলাদেশের উন্নতিও দেখছেন। প্রতিবেশী দেশের ক্রিকেট বিপ্লব দেখে রোমাঞ্চিত কপিল দেব। কাল ভারত-নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনালের মধ্যেই ওল্ড ট্রাফোর্ডের প্রেসবক্সে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে মুগ্ধতার কথা জানালেন কপিল দেব। উচ্ছ্বসিত প্রশংসা করলেন সাকিব আল হাসানের।

প্রশ্ন : বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে কিছু বলুন…

কপিল : বাংলাদেশ সত্যিই ভালো করেছে। তাদের আরও পরিণত হওয়া দরকার। বাংলাদেশই একমাত্র দল, যারা আগের তুলনায় অনেক ভালো খেলেছে। দলীয় পারফরম্যান্স দারুণ।

প্রশ্ন : সাকিবের পারফরম্যান্স নিয়ে কী বলবেন?

কপিল : সত্যিকারের দুর্দান্ত পারফরম্যান্স। ব্যাটসম্যান হিসেবে এক নম্বর হওয়ার প্রতিযোগিতা করেছে সে। এটা বিরাট ব্যাপার। বোলিংয়ে সে সব সময়ই ভালো। তার অলরাউন্ড পারফরম্যান্স অসাধারণ এই বিশ্বকাপে।

প্রশ্ন : সাকিব ওয়ানডে ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডারও…

কপিল : হ্যাঁ, তাই। দীর্ঘদিন ধরে সে এক নম্বর অলরাউন্ডার। এই বিশ্বকাপে সাকিব অসাধারণ খেলেছে।

প্রশ্ন : মোস্তাফিজুর রহমানের পারফরম্যান্স কেমন দেখলেন?

কপিল : তাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। তার সবই ঠিক আছে। নতুন কোচ দায়িত্ব নিলে তাকে আলাদাভাবে পরিচর্যা করতে হবে। তাহলে সে দারুণ কিছু করতে পারবে।

প্রশ্ন : বাংলাদেশের কী কী নেতিবাচক

দিক দেখছেন?

কপিল : আমি সব সময় ইতিবাচক থাকতে পছন্দ করি। আমি ইতিবাচক মানুষ। সেগুলো নিয়েই আলোচনা করব। কোনো নেতিবাচক বিষয় নিয়ে কথা বলতে চাই না। দশ বছর আগে বাংলাদেশ কী ছিল আর এখন কী করছে- সেটা দেখতে হবে। তাদের আত্মবিশ্বাস কী ছিল, আর এখন কী অবস্থায় আছে। তারা সত্যিই এখন অনেক ভালো করছে। বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় নিয়ে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ নিজেদের ক্ষমতা দেখিয়েছে যে তারা কী করতে পারে।

প্রশ্ন : সামর্থ্যরে দিক থেকে ভারতের মতো কী এখন বাংলাদেশ দল?

কপিল : বাংলাদেশ এখনও তরুণ দল। আগে তারা ফুটবল ভালোবাসত। এখন ক্রিকেটকে সমর্থন করে। তাদের আরও প্রতিভাবান খেলোয়াড় দরকার। কাউকে অনুসরণ না করে নিজেদের লক্ষ্য নিয়ে এগিয়ে চলা উচিত।

প্রশ্ন : ফুটবল আপনি কতটা পছন্দ করেন?

কপিল : ফুটবল শুধু আমি নই, সারাবিশ্বের সবাই ভালোবাসে।

প্রশ্ন : বাংলাদেশের ফুটবলে এখন

ভাটার টান…

কপিল : ফুটবল এমন একটি খেলা যা সবাই পছন্দ করবেই। সব তরুণই এই খেলাটা ভালোবাসে।

প্রশ্ন : এশিয়া কাপে বাংলাদেশ ভ্রমণের সময়ের কোনো স্মৃতি মনে পড়ে?

কপিল : বাংলাদেশ ক্রীড়াবান্ধব দেশ। এটা খুবই ভালো দিক। উপমহাদেশের যে কোনো দেশের উন্নতি দেখতে ভালো লাগে। শ্রীলংকার জন্য দুঃখিত। তারা অনেকটা নিচে নেমে গেছে। তবে বাংলাদেশ ও আফগানিস্তান উপরের দিকে যাচ্ছে। পাকিস্তানও তাদের মতো করে খেলছে। উপমহাদেশের কোনো দেশকে ভালো খেলতে দেখা দারুণ লাগে।

প্রশ্ন : আপনার খেলোয়াড়ি জীবনে জিম্বাবুয়ে ও ইংল্যান্ডের পারফরম্যান্সের কথা মনে পড়ে?

কপিল : এটা ৩০-৩৫ বছর আগের

কথা। অতীত স্মৃতি মনে করলে অবশ্যই ভালো লাগে। সূত্র: যুগান্তর।

প্রশ্ন : তখনকার দল?

কপিল : সবাই ভালো করার চেষ্টা করত। আমি ভাগ্যবান যে, ওই দলের সদস্য ছিলাম। সবাই বিশ্বাস করত এই দলের যে কোনো কিছু করার ক্ষমতা রয়েছে। আমি গৌরববোধ করি ওই দলের সদস্য হওয়ায়।

রাজশাহীর সময় ডট কম১০ জুলাই ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com