মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০১:৪৬ পূর্বাহ্ন

শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার দণ্ডপ্রাপ্তদের বাড়ি-বাড়ি গেলেন শিমুল বিশ্বাস

শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার দণ্ডপ্রাপ্তদের বাড়ি-বাড়ি গেলেন শিমুল বিশ্বাস

দণ্ডপ্রাপ্তদের বাড়ি-বাড়ি গেলেন শিমুল বিশ্বাস। ছবি: সংগ্রহীত

রাজশাহীর সময় ডেস্ক : তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার দণ্ডপ্রাপ্ত সব বিএনপি নেতার বাড়ি-বাড়ি গিয়ে স্বজনদের সান্তনা দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস।

তিনি শনিবার সকাল থেকে ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় মামলার রায়ে দণ্ডিত নেতাদের বাড়িতে যান এবং তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন। এ মামলার ব্যাপারে উচ্চ আদালতে প্রয়োজনীয় আইনগত সহযোগিতা দেয়া হবে বলে তাদেরকে আশ্বস্ত করেন বিএনপি চেয়ারপারসনের এ বিশেষ সহকারী। এ সময় শিমুল বিশ্বাস বলেন, বর্তমানে দেশে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই, মানবাধিকার নেই। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। কোথাও কারো নিরাপত্তা নেই।

তিনি আরও বলেন, পাবনার আদালতের রায়ে সরকারের নিষ্ঠুর দানবীয় রূপের আরও একটি নতুন চেহারা দেখা গেল। তাই দেশের মানুষকে সব অপকর্মের বিরদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে, রুখে দাঁড়াতে হবে।

ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে হামলার ঘটনায় করা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় ২৫ জনের যাবজ্জীবন ও ১৩ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

গত ৩ জুলাই বুধবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রুস্তম আলী এ রায় দেন। সূত্র: যুগান্তর।

রাজশাহীর সময় ডট কম০৬ জুলাই ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com