মঙ্গলবার, ১৮ Jun ২০১৯, ০১:০৯ পূর্বাহ্ন

সম্পর্ক ফাটাফাটি হবে, নাকি কাটাকাটির? রহস্য লুকানো জন্মতারিখেই

সম্পর্ক ফাটাফাটি হবে, নাকি কাটাকাটির? রহস্য লুকানো জন্মতারিখেই

ফারহানা জেরিন এলমা : কাউকে ‘অফার’ করতে যাচ্ছেন? বা সামনেই বিয়ে কিংবা সদ্য বিয়ে করেছেন? ভাবছেন আগামি দিনগুলো কেমন যাবে?  এই সমস্ত প্রশ্নের কিছুটা হলেও সমাধান করে দিতে পারে মূলাঙ্ক; বা জ্যোতিষশাস্ত্রের গণিত। কোনও ব্যক্তি শুধুমাত্র কোন তারিখটিতে জন্মেছেন তাই দিয়েই বোঝা যাবে তাঁর চরিত্র।

মূলাঙ্ক গণনা কী?
মূলাঙ্ক জন্ম তারিখের ভিত্তিতে গণনা হয়, বলা যায় দুইয়ে দুইয়ে চার হওয়ার মতোই। যেমন কেউ ১ তারিখ জন্ম নিলে তাঁর মূলাঙ্ক হবে ১+০=১। কেউ যদি ৩১ তারিখ জন্ম নেন তাহলে তাঁর মূলাঙ্ক হবে ৩+১=৪। ২৬ তারিখ জন্ম নিলে মুলাঙ্ক হবে, ২+৬=৮। এই মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়।

যেমন ধরেন, যাদের জন্ম মাসের ১, ১০,১৯, ২৮ তারিখে তাঁরা ১ সংখ্যার আওতায় আসেন। ২, ১১, ২০, ২৯? ২ সংখ্যার আওতায় আসবেন। ৩, ১২, ২১, ৩০? মূলাঙ্ক হবে ৩। কিংবা ৪, ১৩, ২২, ৩১ জন্মতারিখ? জন্মসংখ্যাটি হচ্ছে ৪।

 ১ সংখ্যা আধিপত্যবাদী

১ সংখ্যা অর্থাৎ মাসের ১, ১০,১৯, ২৮ তারিখে যাঁদের জন্ম। দাম্পত্য জীবনে এঁরা চান সমস্ত কিছুটা এঁদের নেতৃত্বেই হোক। সম্পর্কের ক্ষেত্রে এঁরা দাপট রেখে চলতে ভালোবাসেন। কোনও মতেই কোনও দাম্পত্য সমস্যা এলে, এঁরা হাল ছাড়তে চান না।

২ সংখ্যা শান্তিপ্রিয় 
মাসের ২,,১১,২০,২৯ তৈারিখে যাঁদের জন্ম তাঁরা ২ সংখ্যার আওতায় পড়েন। ২ সংখ্যার মানুষ হন মধ্যস্থতাকারী এবং শান্তিপ্রিয়। শান্তি এবং স্থিতি ভালোবাসেন তারা। তাদের চরিত্রে থাকে উষ্ণতা। তারা নিজেদের জীবনেও শান্তি পছন্দ করেন এবং হয়ে থাকেন কিছুটা স্পর্শকাতর। তবে তারা অন্যের ওপরে নির্ভরশীল হয়ে থাকেন। নিজের উদ্দেশ্য হাসিলের জন্য কখনো কখনো কূটচালের আশ্রয় নিয়ে থাকেন। প্রেমের ক্ষেত্রেও তারা পছন্দ করেন স্থিতিশীলতা। সম্পর্ক টিকিয়ে রাখার জন্য যা দরকার সবই করতে রাজি থাকেন তারা।

৩ সংখ্যা আত্মকেন্দ্রিক

৩ সংখ্যা, অর্থাৎ মাসের ৩, ১২, ২১,৩০ তারিখের আওতায় যাঁরা পড়েন। এঁরা সৎ মন থেকে কাউকে ভালোবাসতে জানেন। এঁরা একটু আত্মকেন্দ্রিক। তবে সঙ্গী যদি রোম্যান্টিক হন, তাহলে সমস্তরকমের আত্মত্যাগের জন্য এরা রাজি।

 ৪ সংখ্যা বৈচিত্রকামী

 ৪ সংখ্যা অর্থাৎ মাসের ৪, ১৩,২,৩১ তারিখে যাঁদের জন্ম তাঁরা প্রেমের ক্ষেত্রে একটু অন্য রকমের ধারায় ভাসতে ভালোবাসেন। বিয়ের দিক এঁদের তোমন ঝোঁক নেই। যৌনতা এঁদের ক্ষেত্রে খুবই বড় ভূমিকা পালন করে। এঁরা সাধারণত নিজের সঙ্গীর কাছে খুব একটা দায়বদ্ধ থাকতে ভালোবাসেন না। ফলে, এঁদের একটু নিজের কাছে যত্নে রাখতে হয় সঙ্গীকে।

৫ একঘেয়েমিতে ভোগে

৫ সংখ্যা অর্থাৎ মাসের ৫,১৪,২৩ তারিখ যাঁদের জন্ম তাঁরা নিজের সঙ্গীর মধ্যে সমস্ত কিছু পারফেক্ট দেখতে চান। সম্পর্কে কিছুদিন থাকতে থাকতেই এঁরা খুব সহজে একঘেয়েমিতে ভোগেন। যৌনতা এঁদের কাছে খুব বড় বিষয়। প্রেমের ক্ষেত্রে নিত্য নতুন কোনও বিষয় এঁদের পছন্দের তালিকায় থাকে।

৬ সংখ্যা শান্তিপ্রিয়

অনেকটা ২ এর মতো, সংখ্যা ৬ এর মানুষ হয়ে থাকেন শান্তিপ্রিয়। পরিবারের প্রতি অনুগত থাকেন তারা। যাকে ভালোবাসেন তার জন্য নিজেকে উজাড় করে দিতে পারেন। তবে তার প্রতি একটা অধিকার স্থাপন করে ফেলেন তিনি, এবং কখনো কখনো হয়ে ওঠেন ঈর্ষান্বিত।

৭ সংখ্যা গভীর জলের মাছ

খুব গভীরভাবে চিন্তাভাবনা করে চলেন। জাগতিক বিষয়ে তেমন আকর্ষণ নেই। সাধারণত সংখ্যা ৭ এর মানুষেরা হয়ে থাকেন চুপচাপ। অন্যদের চাইতে ভিন্নধারার এসব মানুষেরা কখনো কখনো হয়ে থাকেন বেশি উদাস। অন্যেরা তার হৃদয় ছুঁতে পারেন না শত চেষ্টার পরেও । যদিও প্রেমের ক্ষেত্রে তাদেরকে হতে দেখা যায় খুব মনযোগী এবং তারা রোমান্সের এমন পর্যায়ে পৌঁছে যান যা অন্যদের পক্ষে চিন্তা করাও সম্ভব নয়।

৮ মুখোশে ঢাকা মুখ

৮ নম্বর সংখ্যাধারী মানুষটি হয়ে থাকেন সবরকম কাজে পারদর্শী। তার ব্যক্তিত্ব শক্তিশালী এবং উচ্চাকাঙ্ক্ষী। সাফল্য অর্জন করতে ভালোবাসেন তিনি এবং এ কারণে তিনি হয়ে থাকেন কর্তৃত্বপরায়ন। তার কাজকর্মও হয় অনেক গোছানো। তবে মাঝে মাঝে তিনি জোর করে সাফল্য অর্জনের চেষ্টা করেন যা হয়ে ওঠে দৃষ্টিকটু। প্রেমের ক্ষেত্রে তারা দায়িত্বশীল হলেও, ভালোবাসার সম্পর্ককে তারা প্রায়শই বিজনেস ডিল হিসেবে দেখেন। ফলে সম্পর্কের মাঝে রয়ে যায় একটা কৃত্রিমতার গন্ধ।সূত্র:কালের কণ্ঠ।

৯ সংখ্যা আবেগপ্রবণ, জেদি

ধৈর্য রয়েছে অনেক, আপনি সহমর্মিতা দেখাতে পটু আর অন্যকে সাহায্য করতেও আপনি অসাধারণ। তবে কখনো কখনো আপনি হয়ে পড়েন বেশি আবেগী। টাকাপয়সার হিসেব রাখতেও আপনার থাকতে পারে অনীহা। প্রেমের ক্ষেত্রে সাধারণত তারা হয়ে থাকেন শান্তশিষ্ট এবং মিষ্টি স্বভাবের। কিন্তু কখনো কখনো অতিরিক্ত আবেগপ্রবণ হয়ে পড়েন এবং সঙ্গীর ওপরে জোর খাটিয়ে থাকেন।

রাজশাহীর সময় ডট কম০৩ জুন ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com