সোমবার, ২৪ Jun ২০১৯, ০৩:০৮ অপরাহ্ন

গলাচিপায় রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

গলাচিপায় রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

নিয়ামুর রশিদ শিহাব, পটুয়াখালী সংবাদদাতা: গলাচিপায় রাস্তা পাকাকরণের কাজে নিম্নমানের ইট ও খোয়া ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রোহান ট্রেডার্স এর প্রোপ্রাইটর রফিক সিকদার এর বিরুদ্ধে। এসব অনিয়মের বিরুদ্ধে ইউপি সদস্য বশির মাতুব্বর গত ২১মে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা, এলজিইডি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে এলাকাবাসীর পক্ষে তার দাবি যাতে ঠিকাদার যেন ভাল মানের ইট দিয়ে প্রাক্কলন অনুযায়ী সঠিকভাবে সড়ক নির্মান কাজ শুরু করেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, গোলখালী ইউনিয়ন পরিষদ থেকে গোলখালী মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজ চলছে। রাস্তা নির্মানের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রোহান ট্রেডার্স। কিন্তু রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে, যা হাত দিয়ে একটু চাপ দিলেই ইট ভেঙ্গে যায়। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যপক তোলপাড় ও চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয় নিয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. বশির মাতুব্বর কাজ বন্ধ রাখার জন্য ঠিকাদার রফিক সিকদারকে অনুরোধ করলেও ইউপি সদস্য এর কথা উপেক্ষা করে নিজের খেয়াল খুশিমত ওই নিম্নমানের ইট দিয়েই কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে ইউপি সদস্য বশির মাতুব্বর বলেন, এলাকাবাসী কাজ বন্ধ করার দাবি জানালে ঠিকাদার কাজ বন্ধ করেনি। তাই ঊর্ধ্বতন কর্মকর্তা বরাবরে ওই ঠিকাদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তাতে ওই ঠিকাদার আমাকে নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রোহান ট্রেডার্স এর প্রোপ্রাইটর রফিক সিকদার জানান, কাজের বিষয়ে তিনি কিছুই জানেন না। সবকিছু তার ম্যানেজার জানেন। বিস্তারিত জেনে তিনি জানাবেন।

গোলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার জানান, এ বিষয়ে উপজেলা প্রকৌশলীর সাথে কথা হয়েছে। যতক্ষণ পর্যন্ত ওয়ার্ক অর্ডার অনুযায়ী কাজ না হবে ততক্ষণ পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

গলাচিপা উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার বলেন, বিষয়টি আমি শুনেছি, কাজের গুণগত মান প্রাক্কলন অনুযায়ী ঠিক রাখতে কোন ছাড় দেয়া হবে না।

রাজশাহীর সময় ডট কম২৫   মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com