রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪২ পূর্বাহ্ন

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ জন উদ্ধার

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ জন উদ্ধার

রাজশাহীর সময় ডেস্ক : ভূমধ্যসাগরের লিবিয়া উপকূল থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড। উদ্ধারকৃত অভিবাসীদের মধ্যে শিশু ও নারী রয়েছেন। গতকাল শুক্রবার লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্ব উপকূলে দুটি পৃথক অভিযান চালিয়ে তাঁদের উদ্ধার করা হয়।

বার্তা সংস্থা এপির বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে ১৪ বাংলাদেশি উদ্ধারের বিষয়টি উল্লেখ করা হয়েছে। এছাড়াও ২৯০ জন অভিবাসী উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন লিবিয়ার নৌবাহিনীর মুখপাত্র আয়ুব কাসেম।

এ ব্যাপারে বার্তা সংস্থা রয়টার্সকে নৌবাহিনীর মুখপাত্র আয়ুব কাসেম বলেন, ত্রিপোলি থেকে ৫০ কিলোমিটার পূর্বের শহর কারাবুলি উপকূলে অভিযান চালিয়ে রাবারের নৌকা থেকে ৮৭ অভিবাসীকে উদ্ধার করা হয়। ত্রিপোলি থেকে ১৬০ কিলোমিটার পূর্বে অবস্থিত জ্লিতিন শহরের উপকূল থেকে আরেক অভিযানে দুটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যক্তিদের মধ্যে সাতজন নারী ও এক শিশুর উপস্থিতি নিশ্চিত করেছে রয়টার্স।

আয়ুব কাসেম বলেন, ‘অবৈধ অভিবাসীরা জরাজীর্ণ ও ভাঙাচোরা নৌকায় ভাসমান ছিলেন। খবর পেয়ে কোস্টগার্ডের সদস্যরা তাঁদের দুটি পৃথক নৌকা থেকে উদ্ধার করে। পরে তাদের অবৈধ অভিবাসনবিরোধী বিভাগের কাছে হস্তান্তর করা হয়।’সূত্র:কালের কণ্ঠ।

এদিকে ওয়াশিংটনের পোস্টের প্রতিবেদনে আরো বলা হয়, এর আগে গত বৃহস্পতিবার জার্মানির একটি দাতব্য সংস্থা লিবিয়ার নৌবাহিনীকে ভূমধ্যসাগরে তিনটি নৌকা ডুবে যাওয়ার খবর জানায়। উদ্ধারকৃত ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই আরব ও আফ্রিকার দেশগুলোর নাগরিক।

রাজশাহীর সময় ডট কম৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com