সোমবার, ২৪ Jun ২০১৯, ০২:৫১ অপরাহ্ন

মোরগ লড়াই নিয়ে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’

মোরগ লড়াই নিয়ে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’

বিনোদন ডেস্ক : প্রেম, পারিবারিক গল্প, কমেডি গতানুগতিক এসব গল্পের বাইরে দেশের ঐতিহ্যবাহী মোরগ লড়াই নিয়ে নির্মিত হলো ঈদের বিশেষ টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’।  প্ল্যাটফর্ম বঙ্গের প্রযোজনায় এটি নির্মাণ করেছেন সহিদ উন নবী।

নির্মাতা জানাচ্ছেন, এ গল্প নিয়ে কাজ করতে তার স্টাডি করতে হয়েছে। তার দাবী, তিনিই প্রথম মোরগ লড়াইয়ের ঐহিত্যকে টিভি পর্দায় তুলে আনছেন। নির্মাতা নবী মনে করেন, এ নাটকের মাধ্যমে দর্শক মোড়গ লড়াই সম্পর্কে জানতে পারবেন।

‘দোস্ত দুশমন’ টেলিফিল্মটির মূল গল্প নির্মাতা সহিদ উন নবীর। যৌথভাবে চিত্রনাট্য করেছেন শিহাব মাছুম ও নবী নিজেই। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, মিশু সাব্বির, প্রভা, মনিরা মিঠু, শহীদুল আলম সাচ্চু, মিলন ভট্ট। জানা যায়, আসন্ন ঈদে এনটিভির ঈদ অনুষ্ঠান মালায় ‘দোস্ত দুশমন’ প্রচার হবে।

নির্মাতা সহিদ উন নবী বলেন, ২ বছর আগে এ গল্পটি মাথায় আসে। এরপর বিভিন্নভাবে মোরগ লড়াই তথ্য সংগ্রহ করে চিত্রনাট্য সাজাই। তিনি বলেন, রাজধানীর বসিলায় ৫ তলা একটি বাড়িতে ২০ বছর ধরে লড়াইয়ের অংশ নেয়া মোরগ পালেন এক ব্যক্তি। এই মোরগগুলো বিভিন্ন জেলায় মোরগ লড়াইয়ে অংশ নেয়।

সেখান থেকে ৪০ টি মোরগ এনে শুটিং করেছেন নির্মাতা নবী। বললেন, সবকিছু রিয়েলিস্টিকভাবে তুলে ধরেছি। দোস্ত দুশমন টেলিফিল্মের মূল গল্পটা এই মোরগ লড়াই নিয়ে। সজল-মিশু দুজনার গলায় গলায় বন্ধুত্ব একটা সময় ভেঙে যায়। মোরগ লড়াইয়ের মাধ্যমে আবার তাদের বন্ধুত্বের সম্পর্ক নতুন মোড় নেয়।  সূত্র:কালের কণ্ঠ।

সূত্রাপুর, বসিলা, গেণ্ডারিয়ার, লালবাগ বিভিন্ন লোকেশনে নাটকটি শুটিং হয়েছে বলে জানান নির্মাতা নবী। তিনি বলেন, ভালো কনটেন্টের দিকে না ছুটে এখন ভিউয়ের পিছনে ছুটছে বেশিরভাগই। কিন্তু আমরা ভুলেই যাচ্ছি কনটেন্ট ভালো হলে ভিউ এমনিতেই হবে। কনটেন্ট ভালো হবে যদি গল্প ভালো হয়। সেটা দর্শক দোস্ত দুশমনের মাধ্যমে বুঝতে পারবে।

রাজশাহীর সময় ডট কম৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com