মঙ্গলবার, ২১ মে ২০১৯, ১১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ষড়যন্ত্র হয় ভেতর থেকেই, প্রসঙ্গ রাবিতে ভিসি পদে সাময়িক শূণ্যতা নিয়ে মিথ্যাচার, কোর্ট নোটিশ অতঃপর… ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক; রাজশাহীতে ফায়ার ডিজি রাজশাহীর মোহনপুরে ‘মানসিক প্রতিবন্ধী’ নারীর গলাকাটা লাশ উদ্ধার নিম্ন মানের চাল কেনার অভিযোগে রাজশাহীতে গোডাউন সিলগালা রাজশাহীতে স্কুলছাত্রী বর্ষা আত্মহত্যার ঘটনায় ওসি প্রত্যাহার কর্ণেল পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতা মাহবুর গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে বিএনপি ক্ষমতায় থাকলে কৃষকদের এই দুরাবস্থা অবস্থা হতো না : মিনু ফুটবলকে বিদায় জানালেন জাভি হার্নান্দেজ অডিশনের জন্য অচেনা অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়েছিল অদিতিকে রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক -৩৯
কুকুরের প্রসবকালীন রক্ত এত ভয়ঙ্কর!

কুকুরের প্রসবকালীন রক্ত এত ভয়ঙ্কর!

ফারহানা জেরিন এলমা : যুক্তরাষ্ট্রের আইওয়া রাজ্যের চিকিৎসকরা বলছেন, কুকুরের শরীরে এক ধরনের নতুন রোগের সন্ধান পাওয়া গেছে যা মানুষের শরীরে স্থানান্তর হতে পারে। আর এই রোগের ফলে নানান ধরেনের সমস্যায় ভুগতে পারেন ভুক্তভোগী।

আইওয়া রাজ্যের পশু-চিকিৎসক ড. জেফ কিসান্ড জানান, বাণ্যিজ্যিক উপায়ে ছোট কুকুরের প্রজননের সময় আইওয়া রাজ্যে থেকে ক্যানিন ব্রুসেলোসিস রোগটি ছড়িয়ে পড়ছে। রোগটি শুধুমাত্র কুকুর ও মানুষের উপর প্রভাব ফেলতে পারে।

রাজ্যের পাবলিক হেলথ বিভাগের মতে, এই রোগের ফলে বন্ধ্যাত্ব, গর্ভপাত, গর্ভেই শিশু মারা যেতে পারে। এই রোগের লক্ষণগুলোর মধ্যে অন্যতম হলো জ্বর, ঘাম, মাথা ব্যাথা, শরীরের জয়েন্টে ব্যথা এবং দুর্বলতা।সূত্র:কালের কণ্ঠ।

আইওয়া রাজ্যের ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার অ্যান্ড ল্যান্ড স্ট্যাডারশিপের পক্ষ থেকে বলা হয়, আমরা এই ধরনের রোগে আক্রান্ত কুকুরদের চিহ্নিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ক্লিনিকাল পরীক্ষা করার জন্য কুকুরের ওপর পরীক্ষা করা হচ্ছে। জুনোটিক ব্যাকটেরিয়াল ডিজিজটি প্রজননের সময় কুকুরে শরীরে হয়।

রাজশাহীর সময় ডট কম১৬ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com