বুধবার, ২২ মে ২০১৯, ১২:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ষড়যন্ত্র হয় ভেতর থেকেই, প্রসঙ্গ রাবিতে ভিসি পদে সাময়িক শূণ্যতা নিয়ে মিথ্যাচার, কোর্ট নোটিশ অতঃপর… ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক; রাজশাহীতে ফায়ার ডিজি রাজশাহীর মোহনপুরে ‘মানসিক প্রতিবন্ধী’ নারীর গলাকাটা লাশ উদ্ধার নিম্ন মানের চাল কেনার অভিযোগে রাজশাহীতে গোডাউন সিলগালা রাজশাহীতে স্কুলছাত্রী বর্ষা আত্মহত্যার ঘটনায় ওসি প্রত্যাহার কর্ণেল পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতা মাহবুর গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে বিএনপি ক্ষমতায় থাকলে কৃষকদের এই দুরাবস্থা অবস্থা হতো না : মিনু ফুটবলকে বিদায় জানালেন জাভি হার্নান্দেজ অডিশনের জন্য অচেনা অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়েছিল অদিতিকে রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক -৩৯
বাগাতিপাড়ায় মাথা ফাটানোর ঘটনায় সেই সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা ॥ ইউএনও’র শোকজ

বাগাতিপাড়ায় মাথা ফাটানোর ঘটনায় সেই সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা ॥ ইউএনও’র শোকজ

আরিফুল রুবেল,নিজস্ব প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় ঘুষের টাকা ফেরত চাওয়ায় চেয়ার দিয়ে আঘাত করে সেবা গ্রহিতা মিজানুর রহমানের মাথা ফাটানোর ঘটনায় অভিযুক্ত সার্ভেয়ার আবু সায়েমের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে আহত মিজানুর রহমান নিজে বাদি হয়ে বাগাতিপাড়া মডেল থানায় মামলাটি দায়ের করেন। মামলায় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবু সায়েম ছাড়াও আরও একজনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্ত অপর জন হলেন মালিগাছা গ্রামের মৃত এছার উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম।

জানা গেছে, দায়েরকৃত মামলায় সার্ভেয়ার আবু সায়েমের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে আঘাতের অভিযোগ আনা হয়েছে। এছাড়াও মিজানুর রহমানের পকেটে থাকা দশ হাজার টাকাও সার্ভেয়ার আবু সায়েম নিয়েছেন বলে অভিযোগে উল্ল্যেখ করা হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম শেখ পিপিএম জানান, সার্ভেয়ার একজন সরকারি কর্মচারী হওয়ায় বিষয়টি উর্দ্ধোতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ সাপেক্ষে ওই রাতেই মামলাটি রেকর্ড করা হয়। তিনি আরও জানান, ঘটনাটি প্রাথমিক তদন্তে এক হাজার টাকা ঘুষ গ্রহনের সত্যতা পাওয়া গেছে।

এদিকে আহত মিজানুর রহমান দুই দিন থেকে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন আবাসিক চিকিৎসক ডা. রাসেল।

অপরদিকে, নেক্কারজনক এ ঘটনায় সার্ভেয়ার আবু সায়েমকে কারন দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (অতিঃ দায়িঃ) উম্মুল বানীন দ্যুতি। ঘটনার দিন বেলা তিনটায় ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করেন। সেসময় সার্ভেয়ারকে তার অফিস কক্ষে না পেয়ে ওই দিনই কারন দর্শানোর নোটিশ দেন। সার্ভেয়ার নিজের বসার চেয়ার তুলে মিজানুরকে আঘাত করায় উপজেলা ভূমি অফিসসহ উপজেলা প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে যা সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা ২০১৮ পরিপন্থী বলে নোটিশে উল্ল্যেখ করা হয়েছে। এছাড়াও উর্দ্ধোতন কর্তৃপক্ষের বিনানুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় সরকারি কর্মচারী শৃংখলা পরপন্থী বলেও এতে উল্ল্যেখ করা হয়। এসব কার্যকলাপের জন্যে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তিন কার্যদিবসের মধ্যে সার্ভেয়ারকে তার সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ভূমি সংক্রান্ত আদালতের একটি মামলার তদন্ত প্রতিবেদনকে কেন্দ্র করে মঙ্গলবার উপজেলার মালিগাছা গ্রামের মৃত হুজুর আলীর ছেলে মিজানুর রহমানের সাথে সার্ভেয়ার আবু সায়েমের বাকবিতন্ডার এক পর্যায়ে সার্ভেয়ারের কক্ষেই মিজানুরের মাথা ফাটানোর ঘটনা ঘটে।  

রাজশাহীর সময় ডট কম১৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com