বুধবার, ২২ মে ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ষড়যন্ত্র হয় ভেতর থেকেই, প্রসঙ্গ রাবিতে ভিসি পদে সাময়িক শূণ্যতা নিয়ে মিথ্যাচার, কোর্ট নোটিশ অতঃপর… ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক; রাজশাহীতে ফায়ার ডিজি রাজশাহীর মোহনপুরে ‘মানসিক প্রতিবন্ধী’ নারীর গলাকাটা লাশ উদ্ধার নিম্ন মানের চাল কেনার অভিযোগে রাজশাহীতে গোডাউন সিলগালা রাজশাহীতে স্কুলছাত্রী বর্ষা আত্মহত্যার ঘটনায় ওসি প্রত্যাহার কর্ণেল পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতা মাহবুর গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে বিএনপি ক্ষমতায় থাকলে কৃষকদের এই দুরাবস্থা অবস্থা হতো না : মিনু ফুটবলকে বিদায় জানালেন জাভি হার্নান্দেজ অডিশনের জন্য অচেনা অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়েছিল অদিতিকে রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক -৩৯
পবায় নিরাপদ পোল্ট্রি নিশ্চিতকরণে ফিড ডিলার ও মুরগী বিক্রেতাদের মাসিক সভা অনুষ্ঠিত

পবায় নিরাপদ পোল্ট্রি নিশ্চিতকরণে ফিড ডিলার ও মুরগী বিক্রেতাদের মাসিক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ মাংস খাদ্য হিসাবে নিশ্চিতকরণে নওহাটা ও বায়া বাজারের ৮ জন ফিড ডিলার, ৪ জন পোল্ট্রি ঔষধ বিক্রেতা এবং ৮ জন জীবন্ত মুরগী বিক্রেতা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ মে) বেলা ১১ টায় নওহাটা পৌরসভায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর উদ্দ্যোগে নওহাটা পৌর মেয়র জনাব মোকবুল হোসেন, পবা, রাজশাহী এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. রেজাউল করিম, প্রজেক্ট কোঅর্ডিনেটর, ক্যাব-ঢাকা এবং প্রধান অলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম।

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ক্যাব কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্প এই সভার আয়োজন করে।

কৃষিবিদ মিজানুর রহমান, ফিল্ড কো-অর্ডিনেটর, ক্যাব, এর সঞ্চালনে প্রধান বক্তা ডা. মনিরুল ইসলাম বলেন, পোল্ট্রি সেক্টরে মাত্রা অতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহারের সহনীয় মাত্রায় আনতে হবে, ভেটেনারী ডাক্তরের পরামর্শ ছাড়া কোন এন্টিবায়োটিক ক্রয় অথবা বিক্রয় নয়, জীবন্ত মুরগী বিক্রেতাদের সঠিক বর্জ্য ব্যাবস্থাপনা ও ফিড ডিলারদের প্রাণিসম্পদ অধিদপ্তর কতৃক লাইসেন্স গ্রহণে জোর দেন।

জীবন্ত মুরগী বিক্রেতা মো. মিলন বলেন ক্যাবের প্ররোচণায় উৎসাহিত হয়ে নওহাটা ও বায়া বাজারের প্রায় সবকটি জীবন্ত মুরগী বিক্রেতা নওহাটা পৌরসভা থেকে ট্রেড লাইসেন্স গ্রহন করেছে, সঠিক বর্জ্য ব্যাবস্থাপনায় উপস্থিত পৌর প্যানেল মেয়র জনাব নাজিম উদ্দীন মোললা এর কাছে সর্বাত্বক সহোযোগীতা কামনা করেন।

এ বিষয়ে উপস্থিত জনাব জাকির হোসেন, সেনেটারী ইন্সপেকটার নওহাটা পৌরসভা নিজেই দায়িত্ব গ্রহণ করেন এবং সকল জীবন্ত মুরগী বিক্রেতাদের ট্রেড লাইসেন্স করার জন্য অনুরোধ করেন। প্রয়োজনে অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মী নিয়োজিত করা যেতে পারে।

সভা পরিচালনায় সার্বিক সহযোগীতা করেন প্রকল্পের ফিল্ড অফিসার কৃষিবিদ মোঃ মহিদুল হাসান ও কৃষিবিদ মোজাম্মেল হক।

রাজশাহীর সময় ডট কম১৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com