বুধবার, ২২ মে ২০১৯, ০১:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ষড়যন্ত্র হয় ভেতর থেকেই, প্রসঙ্গ রাবিতে ভিসি পদে সাময়িক শূণ্যতা নিয়ে মিথ্যাচার, কোর্ট নোটিশ অতঃপর… ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক; রাজশাহীতে ফায়ার ডিজি রাজশাহীর মোহনপুরে ‘মানসিক প্রতিবন্ধী’ নারীর গলাকাটা লাশ উদ্ধার নিম্ন মানের চাল কেনার অভিযোগে রাজশাহীতে গোডাউন সিলগালা রাজশাহীতে স্কুলছাত্রী বর্ষা আত্মহত্যার ঘটনায় ওসি প্রত্যাহার কর্ণেল পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতা মাহবুর গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে বিএনপি ক্ষমতায় থাকলে কৃষকদের এই দুরাবস্থা অবস্থা হতো না : মিনু ফুটবলকে বিদায় জানালেন জাভি হার্নান্দেজ অডিশনের জন্য অচেনা অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়েছিল অদিতিকে রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক -৩৯
মহিলা পাইলটকে যৌন হেনস্থার অভিযোগ কম্যান্ডারের বিরুদ্ধে

মহিলা পাইলটকে যৌন হেনস্থার অভিযোগ কম্যান্ডারের বিরুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক : এক মহিলা পাইলটকে কুরুচিকর মন্তব্য ও যৌন হেনস্থার অভিযোগ উঠল এয়ার ইন্ডিয়ার এক কম্যান্ডারের বিরুদ্ধে। সহকর্মী ওই পাইলটের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে এনেছেন ওই মহিলা। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে সেই পোস্ট। ঘটনাকে ঘিরে রীতিমতো উদ্বেগে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে এই বিমান সংস্থা।

এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন, মহিলা পাইলটের অভিযোগ ঘিরে ইতিমধ্যেই ঝড় উঠেছে সংস্থার অন্দরে। মহিলাদের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে অভিযুক্ত পাইলটের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে বলে খবর। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে ওই পাইলটকে বরখাস্ত করা হবে।

ঘটনার সূত্রপাত গত ৫ মে। অভিযোগকারিনীর কথায়, প্রশিক্ষণের জন্য তিনি এবং তাঁর সহকর্মী এক পাইলট দিল্লি থেকে হায়দরাবাদে গিয়েছিলেন। সেখানেই তাঁকে নানা ভাবে হেনস্থা করা হয়। চিঠিতে ওই মহিলা লিখেছেন, ‘‘সহকর্মী ওই পাইলট অনেক বেশি অভিজ্ঞ। তিনি আমার পরামর্শদাতাও ছিলেন। ট্রেনিং শেষ হওয়ার পরে তিনি আমাকে ডিনারের জন্য রেস্তোরাঁয় ডেকে পাঠান। সেখানে নানা কুরুচিকর কথা বলে বিব্রত করতে শুরু করেন।’’ মহিলার অভিযোগ, প্রথমেই ওই পাইলট প্রশ্ন করেন, স্বামীর সঙ্গে তিনি কতটা ঘনিষ্ঠ। পেশার খাতিরে যখন বাইরে থাকতে হয় তখন শারীরিক চাহিদা মেটান কী করে? রোজ সেক্স না করতে পারলে কি হস্তমৈথুন করেন? ইত্যাদি।

‘‘আমি খুব ভয় পেয়ে যাই। এই সব কথা বলতে ও শুনতে সচ্ছন্দ নই সেটাও জানিয়ে দিই। তারপরেও ওই পাইলট নানা ভাবে আমাকে ইঙ্গিত দিতে থাকেন। তিনি বিবাহিত জীবনে অসুখী, বার বার এই কথা বলে আমাকে বিব্রত করা শুরু করেন,’’ অভিযোগ মহিলা পাইলটের। তিনি আরও জানান, ওই পাইলটের ফোন ও মেসেজের উত্তর না দিলে, তিনি হুমকিও দেন নানা ভাবে।

ঘটনায় বিবৃতি দিয়ে দুঃখপ্রকাশ করেছে এয়ার ইন্ডিয়া। মহিলার সমস্ত অভিযোগ গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে বিমান সংস্থার তরফে।

রাজশাহীর সময় ডট কম১৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com