বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০৬:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে বন্যায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫, ও উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন, ডাবলু সরকার বগুড়ায় বুদ্ধিপ্রতিবন্ধী নাবালিকা ধর্ষণ, আটক ধর্ষক রাজশাহীতে জাপান টোব্যাকোর বিজ্ঞাপন সামগ্রী জব্দ”এক লক্ষ টাকা জরিমানা প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি রিফাতকে হত্যার পরিকল্পনা নয়ন বন্ডের বাড়িতে বসেই করেন, মিন্নি ফরিদপুরে টাকার লোভে প্রতিবন্ধী শিশুকে খুন করলো ভাই! এইচএসসির ফল খারাপের আশঙ্কায় কিশোরী আত্মহত্যা এইচএসসিতে ফেল, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে যুবকের আত্মহত্যা বিশ্বমানের সশস্ত্র বাহিনী গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী
পাকিস্তানে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে হাফিজ সইদের শালা মাক্কি গ্রেফতার

পাকিস্তানে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে হাফিজ সইদের শালা মাক্কি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : সন্ত্রাসবাদের উপর কোপ বসাল পাকিস্তান। গ্রেফতার করা হল হাফিজ সইদের শালা আব্দুল রহমান মাক্কিকে। পাক সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য এবং উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই জঙ্গি নেতা।

বুধবার পাকিস্তানের পঞ্জাব পুলিশের তরফ থেকে মাক্কিকে গ্রেফতার করার কথা জানানো হয়েছে।

এই আব্দুল রহমান মাক্কি আসলে হাফিজ সইদের সংগঠন জামাত-উদ-দাওয়ার আন্তর্জাতিক কর্মকাণ্ডের মাথা। একইসঙ্গে, জামাতের শাখা সংগঠন ফালাহ-এ- ইনসানিয়াত ফাউন্ডেশনের দায়িত্বে আছে।

বালাকোট স্ট্রাইকের পর পাকিস্তানের সরকার জঙ্গি সংগঠনগুলির উপর কড়া পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছে। আর তারই বিরোধিতা করে এই মাক্কি।

বছর দুয়েক আগে কাশ্মীরে অস্থিরতা বৃদ্ধির জন্য পাক মিডিয়াকে আহ্বান জানিয়েছিল এই মাক্কি। ২০০৮সালের মুম্বই হামলার অন্যতম মূলচক্রীও এই আব্দুল রহমান মাক্কি৷

সাংবাদিকদের লেখনীর এবং অভিজ্ঞতাকে হাতিয়ার করেই এই রাজ্যে সন্ত্রাস এবং অস্থিরতা জারি রাখার জন্য অনুরোধ করে মাক্কি৷

ইমরান খানের সরকার কিছুদিন আগেই জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়। জামাত-উদ-দাওয়ার সঙ্গে যুক্ত থাকা ১১টি সংগঠনকে ইতিমধ্যেই নিষিদ্ধ করেছে পাকিস্তান। ইমরান খান বলেন, কোনও জঙ্গিকেই ছাড় দেবে না পাকিস্তান।

অন্যদিকে, ৩০,০০০ ধর্মীয় সেমিনারির নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে পাকিস্তান সরকার।

রাজশাহীর সময় ডট কম১৫ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com