বুধবার, ২২ মে ২০১৯, ০১:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ষড়যন্ত্র হয় ভেতর থেকেই, প্রসঙ্গ রাবিতে ভিসি পদে সাময়িক শূণ্যতা নিয়ে মিথ্যাচার, কোর্ট নোটিশ অতঃপর… ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক; রাজশাহীতে ফায়ার ডিজি রাজশাহীর মোহনপুরে ‘মানসিক প্রতিবন্ধী’ নারীর গলাকাটা লাশ উদ্ধার নিম্ন মানের চাল কেনার অভিযোগে রাজশাহীতে গোডাউন সিলগালা রাজশাহীতে স্কুলছাত্রী বর্ষা আত্মহত্যার ঘটনায় ওসি প্রত্যাহার কর্ণেল পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতা মাহবুর গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে বিএনপি ক্ষমতায় থাকলে কৃষকদের এই দুরাবস্থা অবস্থা হতো না : মিনু ফুটবলকে বিদায় জানালেন জাভি হার্নান্দেজ অডিশনের জন্য অচেনা অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়েছিল অদিতিকে রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক -৩৯
২০ দলীয় জোটে ভাঙনের সুর: সময়-অসময়ের ফোঁড় বুঝতে না পারায় বিপদে বিএনপি

২০ দলীয় জোটে ভাঙনের সুর: সময়-অসময়ের ফোঁড় বুঝতে না পারায় বিপদে বিএনপি

রাজশাহীর সময় ডেস্ক : ২০ দলীয় জোট থেকে শরিক দল বিজেপি ও লেবার পার্টি বের হয়ে যাওয়ার প্রচেষ্টাকে মান-অভিমানের বিষয় বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। তবে অচিরেই এটির অবসান হবে বলে জানিয়েছেন তিনি।

বুধবার (৮ মে) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী আহমেদ। এদিকে রিজভী আহমেদের এমন আশাবাদের বিষয়ে যাচাই করতে বিজেপি ও লেবার পার্টির নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান ভিন্ন কথা। রিজভী জোটের নেতাদের নার্ভ না বুঝেই ইচ্ছামতো বিবৃতি দিয়েছেন বলে অভিযোগ করেন দল দুটির নেতারা।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

রিজভী আহমেদ যে বক্তব্য দিয়েছেন তা তার ব্যক্তিগত অভিমত বলে মনে করেন সদ্য জোটত্যাগী বিজেপি নেতা ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। পার্থ বলেন, রিজভী কি জানেন আমি কেনো জোট ছেড়েছি? না বুঝেই অভিমানের নাম দিয়ে জনগণকে বুঝ দিচ্ছেন তিনি। প্রেস ব্রিফিং করে নানা আষাঢ়ে গল্প না বলতে পারলে তো আবার রিজভী সাহেবের পেটের ভাত হজম হয় না। মস্তিষ্ক অলস থাকলে যা হয় আরকি।

পার্থ আরো বলেন, আমি ২০ দলীয় জোট ছেড়েছি অভিমান করে নয় বরং বিএনপির প্রতারণামূলক রাজনীতির কারণে। যে দল একমুখে দু’কথা বলতে পারে, তাদের সঙ্গে থাকলে অন্তত আমার মঙ্গল হবে না। আগামী ১০ বছরও খুঁড়িয়ে খুঁড়িয়ে চলবে বিএনপি ও জোটের রাজনীতি। সুতরাং বিএনপি জোটের সঙ্গে থাকা আর নিজের পায়ে কুড়াল মারার সমান।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, বিএনপিকে ঐক্যফ্রন্ট ছাড়ার আল্টিমেটাম দিয়েছি। অন্যথায় আমিও ২০ দলীয় জোটকে বিদায় জানাবো। অপরাজনীতি বন্ধ করতে না পারলে কোনো জোটেই সুফল পাবে না বিএনপি।

তিনি আরো বলেন, রিজভী যে আশা প্রকাশ করেছেন তা অবাস্তব এবং অকল্পনীয়। জোটের ভাঙন রোধ করাটা কষ্টকর হবে বিএনপির জন্য। কোনো গ্রাউন্ডে তারা জোটের নেতাদের কনভিন্স করবে? সময়ের এক ফোঁড় অসময়ের দশ ফোঁড়- সেটি হাড়ে হাড়ে টের পাচ্ছে বিএনপি।

রাজশাহীর সময় ডট কম – মে, ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com