বুধবার, ১৯ Jun ২০১৯, ১১:১৩ পূর্বাহ্ন

প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন রাসিক মেয়র লিটন

প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন রাসিক মেয়র লিটন

রাজশাহীর সময় ডেস্ক : প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ নিয়ে সরকারিভাবে প্রক্রিয়া চলছে। শীঘ্রই এ সংক্রান্ত সরকারি প্রজ্ঞাপন জারি হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করার পর স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

শনিবার দুপুরে নগর ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন নিজেই এমন তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সংবিধানে সংশ্লিষ্ট ধারা ও ক্ষমতানুযায়ী প্রধানমন্ত্রী তার নির্বাহী ক্ষমতাবলে রাজশাহীসহ কয়েকটি সিটি কর্পোরেশনের মেয়রদের পদমর্যাদা বৃদ্ধির আদেশ দেবেন। সে আদেশের পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর আদেশে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র মন্ত্রী ও নারায়ণগঞ্জ সিটির মেয়র উপমন্ত্রীর পদমর্যাদা পেয়েছেন।

সূত্রমতে, রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন। রাজশাহী, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রদের পদমর্যাদা এখনো উন্নীত করা হয়নি।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গত বছর ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের পরপরই দেশজুড়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হয়। এরপর নতুন সরকার গঠনসহ নানা কারণে সিটি কর্পোরেশনের মেয়রদের প্রতিমন্ত্রী পদমর্যাদায় উন্নীতকরণের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সম্প্রতি এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। প্রধানমন্ত্রী শীঘ্রই বিষয়টি নিয়ে একটি আদেশ জারি করবেন বলে আমাকে অবগত করেছেন। ইতিমধ্যেই বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান মেয়র।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামন লিটন প্রথমবার রাসিকের মেয়র নির্বাচিত হন ২০০৮ সালে। সে সময় তিনি প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন।যুগান্তর। 

রাজশাহীর সময় ডট কম১৪ এপ্রিল ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com