বুধবার, ১৯ Jun ২০১৯, ১০:৫৩ পূর্বাহ্ন

হেরে অপেক্ষায় জুভেন্টাস

হেরে অপেক্ষায় জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক : কাল না হারলেই সিরি-এ জয়ের উদ্‌যাপন সেরে ফেলতে পারত জুভেন্টাস। ম্যাচে শুরুটা হয়েছিল জুভেন্টাসের প্রত্যাশা মোতাবেকই। ৩০ মিনিটেই ময়েস কিন গোল করে ফেললেন। ক্রিস্তিয়ানো রোনালদো না থাকার পরও তাই খুব একটা দুশ্চিন্তায় ছিলেন না মাসিমিলিয়ানো আলেগ্রি। কিন্তু প্রথমার্ধে ১-০তে পিছিয়ে থাকা এসপিএএল দ্বিতীয়ার্ধে দুটি গোল করে ফেলল! ম্যাচের ৪৯ আর ৭৪ মিনিটে। বেশি ভুগিয়েছে ৭৪ মিনিটে করা সের্হিও ফ্লোকারির গোলটাই। ১ পয়েন্ট পেলেও তো চলত জুভেন্টাসের, সেই অপেক্ষাটাই বাড়ল। হুয়েস্কার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারকাদের বিশ্রাম দেওয়া বার্সেলোনা।

হ্যারি কেইন চোট পেয়ে বাকি মৌসুমের জন্য মাঠের বাইরে। তাহলে টটেনহাম হটস্পারের হয়ে গোল করবে কে? উত্তরটা দিলেন লুকাস মউরা। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহামের হয়ে ৩০ ম্যাচে তাঁর গোলসংখ্যা ছিল ৪, ৩১তম ম্যাচেই হয়ে গেল ৭! লিগে এটা ব্রাজিলিয়ান এই উইঙ্গারের প্রথম হ্যাটট্রিক, সেই সঙ্গে চতুর্থ ব্রাজিলিয়ান হিসেবে প্রিমিয়ার লিগে দেখালেন হ্যাটট্রিক করার কৃতিত্ব। বাকি তিনজন হচ্ছেন আফোনসো আলভেস, রবিনহো ও রবার্তো ফিরমিনো। মউরার হ্যাটট্রিকে ৪-০ গোলে হাডার্সফিল্ডকে হারিয়েছে টটেনহাম, ফলে উজ্জ্বল হয়েছে তাদের শীর্ষ চারে টিকে থাকার সম্ভাবনা। হাডার্সফিল্ডের বিপক্ষে নিজেদের মাঠে তারা প্রথমে এগিয়ে যায় ভিক্টর ওয়ানইয়ামার গোলে। এরপর ‘মউরা শো’!

২৭ মিনিটে করেন প্রথম গোল, এরপর ৮৭ ও ৯০ মিনিটে আরো দুটি গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। জয়ের পর মউরা জানালেন, ‘এটাই আমার কাজ। দলকে সাহায্য করা আর গোল করা কারণ একজন স্ট্রাইকারের গোল করা দরকার।’ তলানিতে থাকা হাডার্সফিল্ডের বিপক্ষে জয় দিয়ে আসলে ম্যানসিটিকে একটা বার্তাই পাঠিয়ে রাখল মরিসিও পচেত্তিনোর দল। প্রথম লেগটা টটেনহাম জিতেছে ১-০তে, দ্বিতীয় লেগের চিন্তা এখন থেকেই ফুটবলারদের মাথায়। মউরা জানালেন, ‘আমাদের এখন ম্যানচেস্টার সিটির সঙ্গে একটা দারুণ লড়াই লড়তে হবে। যেভাবে খেললাম, সেভাবে খেলতে পারলে ওদের মাঠে গিয়েও ভালো করা সম্ভব।’ বিবিসি

রাজশাহীর সময় ডট কম১৩ এপ্রিল ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com