শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৫:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১১তম গ্রেডে বেতন ভাতার দাবিতে বাগাতিপাড়ায় সহকারী শিক্ষকদের মানব বন্ধন

১১তম গ্রেডে বেতন ভাতার দাবিতে বাগাতিপাড়ায় সহকারী শিক্ষকদের মানব বন্ধন

মো. অনিক মাহমুদ,বাগাতিপাড়া(নাটোর) প্রতিনিধি: জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবিতে বাগাতিপাড়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা মানব বন্ধন কর্মসূচী পালন করেছেন।

বৃহস্পতিবার উপজেলা চত্ত্বরে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে শিক্ষক নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর এক স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর নিকট প্রদান করেন। মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা। এতে বক্তব্য দেন বাগাতিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শাহাদত হোসেন, সাধারন সম্পাদক শাহাদৎ হোসেন, সহকারী শিক্ষক সমিতির সাধারন সম্পাদক বজলারুজ্জামান, নির্বাহী সদস্য শামীম শাহরিয়ার, উপদেষ্টা নুরুজ্জামান দুলাল প্রমুখ।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দূর করার দাবিতে সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে। একারনে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

রাজশাহীর সময় ডট কম -১৫ মার্চ ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com