বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ১১:৩০ পূর্বাহ্ন

৭১ রানে গুটিয়ে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

৭১ রানে গুটিয়ে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক : দুই দিন আগে ৪৫ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিব্রতকর সেই স্মৃতি তরতাজা থাকতে এবার ৭১ রানে গুটিয়ে গেল ক্যারিবীয়রা। জবাবে ৮ উইকেটে জিতেছে ইংল্যান্ড।

সেই একই মাঠ-উইকেট, একই প্রতিপক্ষ। দশাটাও করুন। ডেভিড উইলি ও মার্ক উডের আগুনে বোলিংয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও ইংল্যান্ডের বিপক্ষে উড়ে গেল উইন্ডিজ। তিন ম্যাচ সিরিজে হলো হোয়াইটওয়াশ।

সেন্ট কিটসে টস জিতে ব্যাটিংয়ে নেমে উইলির প্রথম বলেই ক্যাচ তুলে দেন শাই হোপ। নিজের পরের ওভারে শিমরন হেটমায়ারকে ফেরান তিনি। তৃতীয় ওভারে শিকার করেন জন ক্যাম্পবেল ও ড্যারেন ব্রাভো। এ পেসারের কাছে প্রথম চার ব্যাটসম্যানকে খোয়ানোর ধাক্কা আর সামলে উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

পরে তোপ দাগান উড ও আদিল রশিদ। তাদের তোড়ে ভেসে যায় ওয়েস্ট ইন্ডিয়ানরা। শেষ পর্যন্ত ১৩ ওভারে ৭১ রানে গুটিয়ে যান তারা। মাত্র চার ব্যাটসম্যান ছুঁতে পেরেছেন দুই অঙ্ক। সর্বোচ্চ ১১ রান করে এসেছে নিকোলাস পুরান ও অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাট থেকে।

৩ ওভারে মাত্র ৭ রান খরচায় ৪ উইকেট শিকার করেন উইলি। অঅন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ বাঁহাতি পেসারের এটি সেরা বোলিং ফিগার। ৩ ওভারে ৯ রানে উডের শিকার ৩টি। ২ উইকেট ঝুলিতে ভরে উইন্ডিজকে গুঁড়িয়ে দিতে সতীর্থদের সমর্থন জুগিয়েছেন রশিদ।

রান তাড়ায় শুরুতেই বিদায় নেন অ্যালেক্স হেলস। ২ চার ও ১ ছক্কায় ১৩ বলে ২০ রান করে তিনি ফিরলে দলকে এগিয়ে নেন জনি বেয়ারস্টো। ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৭ রান করে দলকে জয়ের দোরগোড়ায় রেখে আসেন তিনি। বাকি কাজটুকু সারেন অধিনায়ক ইয়ন মরগান। দেবেন্দ্র বিশুকে টানা দুই বলে চার-ছক্কা মেরে জয় নিশ্চিত করেন তিনি।সূত্র: যুগান্তর।

৫৭ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে ইংল্যান্ড। বল বাকি রেখে জয়ের হিসেবে এটি ইংলিশদের রেকর্ড ব্যবধানে জয়। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বল আগে জয় ছিল তাদের আগের সেরা।

রাজশাহীর সময় ডট কম১১ মার্চ ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com