মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০১:৫১ পূর্বাহ্ন

জহুরুলের ব্যাটে ডিপিএলের প্রথম সেঞ্চুরি

জহুরুলের ব্যাটে ডিপিএলের প্রথম সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : ১২টি দল নিয়ে আয়োজিত ওয়ানডে ফরম্যাটে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের উদ্বোধনী দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন আবাহনী লিমিটেডের ওপেনার জহুরুল ইসলাম। তার ইনিংসে ভর করেই গতকাল শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে আবাহনী। এদিন তারা ৬০ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠানকে (বিকেএসপি)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বিকেএসপি। আগে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেনি আবাহনীর ব্যাটসম্যানরা। স্কোর বোর্ডে ৫৩ রান উঠতেই ৪ উইকেট হারায় তারা। শ্রীলঙ্কার কুশল সিলভা ৭, নাজমুল হোসেন শান্ত শুন্য, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ১৩ ও সাব্বির রহমান ২ রান করে আউট হন।

শুরুতে চাপে পড়ে যাওয়া আবাহনীকে রক্ষা করার পণ করেন ওপেনার জহুরুল ও মোহাম্মদ সাইফউদ্দিন। পঞ্চম উইকেটে দারুণ এক জুটিতে ১১২ রান যোগ করেন তারা। এরমধ্যে ৫৫ রান সাইফউদ্দিনের। ৮০ বলে ৬টি চারে নিজের দায়িত্বশীল ইনিংসটি সাজান এই তরুণ পেস বোলিং অল-রাউন্ডার। সাইফ ফিরে যাবার পর জহুরুলকে আর কোনো ব্যাটসম্যানই সঙ্গ দিতে পারেননি।সূত্র:কালের কণ্ঠ।

এক প্রান্ত আগলে একাই লড়াই করে যান জহুরুল। শেষ পর্যন্ত তুলে নেন সেঞ্চুরি। তিন অংকে পা দিয়ে ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করা জহুরুল ১২১ রানে অপরাজিত থাকেন। এই ডান-হাতি ব্যাটসম্যান ১৪৭ বল মোকাবেলা করে ১৩টি চার ও ১টি ছক্কা হাঁকান। তার সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২১৬ রানের সম্মানজনক সংগ্রহ পায় আবাহনী। এই টার্গেটে খেলতে নেমে ৪০.৫ ওভারে ১৫৬ রানেই গুটিয়ে যায় বিকেএসপি।

রাজশাহীর সময় ডট কম০৯ মার্চ ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com