বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ১০:৪৩ পূর্বাহ্ন

কোচ হওয়ার প্রস্তাব ফেরালেন জিদান; বিপদ বাড়ল রিয়ালের

কোচ হওয়ার প্রস্তাব ফেরালেন জিদান; বিপদ বাড়ল রিয়ালের

ক্রীড়া ডেস্ক : চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা থেকেই শিরোপা জয়ের আশা শেষ হয়ে গেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। বলা হচ্ছে, ইতিহাসের সবচেয়ে খারাপ সময় কাটাচ্ছে সর্বশেষ টানা তিন আসরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা এই দলটি। সংকট সমাধানে সাবেক কোচ জিনেদিন জিদানকে ফেরানোর কথা ভাবছিল ক্লাবটি। কিন্তু এই প্রস্তাব জিদান ফিরিয়ে দিয়েছেন বলে দাবি করেছেন ক্লাবটির সাবেক সভাপতি রামন কালডেরন।

বিবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি জানি যে আজ সকালে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ফিরে আসার জন্য জিদানকে অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু তিনি বলেছেন, এখন নয়। তবে তিনি (জিদান) জুনে রিয়াল মাদ্রিদে ফিরে আসার সম্ভাবনাটার কথাটাও জানিয়ে রেখেছেন।’

২০১৬ সালের জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর প্রথম ক্লাব হিসেবে রিয়ালকে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছিলেন জিদান। তার ঝুলিতে সর্বমোট ৯টি শিরোপা। এরপর গত বছরের মে মাসে সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার ঘোষণা দেন ৪৬ বছর বয়সী সাবেক ফরাসি মহাতারকা। এর কিছুদিন পর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে পাড়ি জমান সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই যুগলবন্দির বিদায়ে মহাবিপদে পড়ে যায় রিয়াল।সূত্র:কালের কণ্ঠ।

জিদানের বিদায়ের পর দায়িত্ব পাওয়া জুলেন লোপেতেগি ৫ মাসও টিকতে পারেননি। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর অক্টোবরে তাকে ছাঁটাই করে রিয়াল। বর্তমান কোচ সান্তিয়াগো সোলারিও চাকরি হারানোর পথে আছেন। তার কোচিংয়ে ৭২ ঘণ্টার ব্যবধানে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে দুই হারসহ ঘরের মাঠে শেষ চার ম্যাচেই হেরেছে রিয়াল। চলতি মৌসুমে শিরোপার সব আশা শেষ হওয়ার পর জোর দাবি উঠেছে সোলারিকে সরানোর।

রাজশাহীর সময় ডট কম০৯ মার্চ ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com