বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ১১:৪৯ অপরাহ্ন

‘পাণ্ডিয়ার মতো হয়ো না; কোহলির মতো হও’

‘পাণ্ডিয়ার মতো হয়ো না; কোহলির মতো হও’

ক্রীড়া ডেস্ক : টেলিভিশনে নারীদের নিয়ে আজেবাজে মন্তব্য করে ক্যারিয়ারটাই হারাতে বসেছিলেন ভারতের দুই ক্রিকেট তারকা হার্দিক পাণ্ডিয়া এবং লোকেশ রাহুল। নিষেধাজ্ঞা স্থগিত হওয়ায় মাঠে ফিরতে পারলেও এখনও তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। এবার সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে নিজেদের সতর্ক করা হলো ভারতের জাতীয় হকি দলের খেলোয়াড়দের। হার্দিক-রাহুলের মতো কেউ যাতে আর বেমক্কা মন্তব্য না করে বসে, সেজন্যই এই উদ্যোগ।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, প্রাথমিকভাবে জাতীয় দলের জন্য নির্বাচিত ৩৩ জন হকি খেলোয়াড়কে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে আদর্শ মেনে এগিয়ে যেতে হবে। হার্দিক পাণ্ডিয়াদের মতো বেহিসাবী হওয়া যাবে না। হকি দলের জাতীয় ক্যাম্পেই খেলোয়াড়দের মিডিয়া ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। সেখানে ক্যামেরার সামনে কী বলা উচিত আর কী বলা উচিত নয়, তার একটি তালিকা ধরিয়ে দেওয়া হয়। পাশাপাশি হকি ইন্ডিয়ার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয় যে, গণমাধ্যমে কথা বলার সময় বিরাট কোহলিকে অনুসরণ করতে হবে।সূত্র:কালের কণ্ঠ।

গত জানুয়ারিতে বিখ্যাত টেলিভিশন শো ‘কফি উইথ করণ’ এ হার্দিক পাণ্ডিয়া এবং লোকেশ রাহুল নারীদের নিয়ে অসম্মানজনক কথাবার্তা বলেন। তাদের সেইসব মন্তব্য নিয়ে বিকর্তের ঝড় বয়ে যায় দেশ জুড়ে। সোশ্যাল মিডিয়ায় দুই ক্রিকেটারের মুণ্ডপাত চলে।বিসিসিআইও পাণ্ডিয়াদের এমন আচরণ ভালো চোখে দেখেনি। তাদের সাময়িকভাবে নির্বাসিত করার পাশাপাশি বিষয়টি ওম্বাডসম্যানের কাছে বিবেচনার জন্য পাঠিয়ে দিয়েছে বোর্ড। যদিও নির্বাসন তুলে নেওয়া হয়েছে পাণ্ডিয়াদের উপর থেকে। তবে মাঠের বাইরে হার্দিককে প্রায়শই শুনতে হচ্ছে টিপ্পনি।

রাজশাহীর সময় ডট কম০৯ মার্চ ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com