সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে কারুশিল্প মেলার শেষ দিনে উপচে পড়া ভিড়

সোনারগাঁয়ে কারুশিল্প মেলার শেষ দিনে উপচে পড়া ভিড়

রাজশাহীর সময় ডেস্ক : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে মাসব্যাপী লোক কারুশিল্প মেলার শেষের দিন শুক্রবারে ছিল ক্রেতা-দর্শনার্থীর উপচে পড়া ভিড়।

এদিন পহেলা ফাল্গ–ন ও ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয়জনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে ফাউন্ডেশন চত্বরে লাখও পর্যটকের সমাগম ঘটে।

তাদের বাড়তি আনন্দ দিতে ফাউন্ডেশন চত্বরে দিনভর সোনারতরী মঞ্চে লোকজ গানের আয়োজন করা হয়। ১৪ জানুয়ারি উদ্বোধন হওয়া লোকজ মেলায় প্রতিদিন গ্রামীণ বিভিন্ন হস্ত কারুশিল্পের বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রতিদিন মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় গ্রামীণ খেলাধুলা।

শুক্রবার মেলা প্রাঙ্গণ ও পুরো কারুশিল্প ফাউন্ডেশন সাজানো হয়েছিল বর্ণিল সাজে। অধিক লোক সমাগম হওয়ায় ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনে থেকে প্রায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম জানান, এবারের মেলায় প্রায় ৬০ জন কারুশিল্পী প্রদর্শনীতে অংশ নিয়েছেন। তাদের জন্য ৩০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছিল। আর হস্তশিল্পসহ ১৭০টি স্টল সমাদৃত হয়।

ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মদ উল্লাহ জানান, লোক ও কারুশিল্পের ঐতিহ্য, দেশের প্রত্যন্ত অঞ্চলের বিলুপ্ত লোকজ ঐতিহ্যকে পুনরুদ্ধার, সংগ্রহ, সংরক্ষণ, গবেষণা, প্রদর্শন এবং পুনরুজ্জীবন দেয়াই ছিল মেলার মূল উদ্দেশ্য।

রাজশাহীর সময় ডট কম১৫ ফেব্রুয়ারি, ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com