শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ১১:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং বানিজ্য, সাংবাদিক দেখে পালিয়ে গেলেন শিক্ষক বগুড়ায় বিপুল পরিমান ইয়াবাসহ গ্রেফতার ২ রাজশাহীতে আওয়ামী লীগ নেতার মাতার ইন্তেকাল, মেয়র লিটন ও ডাবলু সরকারের শোক প্রকাশ ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার লক্ষ্যে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন, ডাবলু সরকার আমান সিম সাওতুল কোরআনের ইয়েস কার্ড পেলো রাজশাহীর দুই খুদে ক্বারী রাজশাহী নগরীতে জালিয়াতির মাধ্যমে বিয়ে পড়ানোর অভিযোগ কাজী নুরুলের বিরুদ্ধে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুগুলী দেখিয়ে রাজশাহী মহানগরীতে ২টি পুকুর ভরাট (ভিডিও) রাবির লতিফ হলে বঙ্গবন্ধুর রিলিফ ভাস্কর্য উন্মোচন দুর্গাপুরে মাইক্রোবাস উল্টে র‌্যাব সদস্য আহত-৩ রাবিতে জালালাবাদ স্টুডেন্টস এসোসিয়েশনের নেতৃত্বে সূচি-এহসান
ওজন কমাতে ঘুমানোর আগে পান করুন এই তিন তরল

ওজন কমাতে ঘুমানোর আগে পান করুন এই তিন তরল

SONY DSC

ফারহানা জেরিন এলমা : বাড়তি ওজন নানারকম স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করে। অতিরিক্ত ক্যালরি সমৃদ্ধ খাদ্য গ্রহণ, ঘুমের অভাব, হরমোনজনিত সমস্যা ইত্যাদি কারণে ওজন বৃদ্ধি পায়। সুস্থ থাকতে ওজন নিয়ন্ত্রণে রাখা জরুরি।

এমন কিছু তরল রয়েছে যা প্রতিদিন ঘুমানোর আগে গ্রহণের মাধ্যমে ওজন কমাতে পারেন আপনি। এই তরলগুলো সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।

দুধ

প্রচুর পরিমাণ ক্যালসিয়াম ও ট্রিপটোফ্যান রয়েছে দুধে। ঘুমানোর আগে এক গ্লাস ঠান্ডা বা গরম দুধ খেতে পারেন। এটি শারীরিক ও মানসিক চাপ কমায়। সেসঙ্গে কমায় ওজনও।

সয়া দুধ

কম ক্যালরি সমৃদ্ধ একটি পানীয় সয়া দুধ। এতে রয়েছে অ্যামিনো অ্যাসিড ও ট্রিপটোফ্যান। এই উপাদানগুলো ভালো ঘুম হতে সাহায্য করে ও ওজন কমায়। এছাড়া সয়া দুধ মস্তিষ্কে উপকারী হরমোন তৈরি করে, যা বাড়তি ওজন কমায়।

আঙুরের রস

তাজা আঙুরের রস ওজন কমাতে সাহায্য করে। রাতে ঘুমানোর আগে এক গ্লাস আঙুরের রস পান করুন। এতে ভালো ঘুম হবে। অতিরিক্ত চর্বিও কমবে।

শুধু এই পানীয়গুলো পান করলেই হবে না, তার সঙ্গে গোছানো ডায়েট মানতে হবে। তবে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি।

রাজশাহীর সময় ডট কম১২ ফেব্রুয়ারী , ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com