শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন

মাত্র ১ ভোটে স্মিথকে হারিয়ে সম্মানিত ওয়ার্নার

মাত্র ১ ভোটে স্মিথকে হারিয়ে সম্মানিত ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : বল-বিকৃতির দুঃসময়কে পেছনে ফেলে গত বছর ক্রিকেট মাঠে নিজের সেরাটা দেয়ার স্বীকৃতি হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেটের সর্বোচ্চ সম্মান ‘অ্যালান বোর্ডার পদকে’ ভূষিত হলেন বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। এই নিয়ে তৃতীয়বার এই পদক জিতলেন তিনি। মাত্র এক ভোটের ব্যবধানে তিনি পেছনে ফেলেছেন জাতীয় দলের সতীর্থ সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে। এই স্মিথও ছিলেন ওয়ার্নারের বল টেম্পারিং কেলেঙ্কারির সঙ্গী। দুজনেই এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে দুর্দান্তভাবে ক্রিকেটে ফিরেছেন।

তৃতীয়বারের মতো অ্যালান বোর্ডার পদক অর্জনে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং ও মাইকেল ক্লার্কের পরই আছেন ওয়ার্নার। চারবার করে অ্যালান বোর্ডার মেডেল জিতেছেন পন্টিং ও ক্লার্ক। এরমধ্যে একবার যৌথভাবে এই শিরোপা জেতেন তারা। এছাড়া শেন ওয়াটস ও স্মিথ দুই বার করে এই সম্মানে ভূষিত হয়েছিলেন। নারীদের ক্রিকেটে তৃতীয়বারের মতো বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড জিতেন অলরাউন্ডার অ্যালিসা পেরি।

আইসিসির বর্ষসেরা টেস্ট খেলোয়াড় প্যাট কামিন্স হয়েছে তৃতীয়। সেরাকে বাছতে খেলোয়াড়, গনমাধ্যম ও আম্পায়াররা ভোট দিয়েছিলেন। সম্মানজনক এই পুরস্কার পাওয়ার পর আবেগাপ্লুত ওয়ার্নার বলেন, ‘সত্যি বলতে, কাছাকাছি না এলে আপনি বুঝবেন না এ পুরস্কার কত বড় বিস্ময়। আবার আগের পর্যায়ে ফিরে আসার ব্যাপারে আমার কোনো শঙ্কা বা সন্দেহ ছিল না। দলে ফিরে আসার জন্য কঠোর পরিশ্রম করেছি। যে কোনো আসরে রান করার জন্য আমি মুখিয়ে ছিলাম।’

রাজশাহীর সময় ডট কম১২ ফেব্রুয়ারী , ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com