মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেসরকারি গ্রন্থাগারসমূহে মনিটারিং ব্যবস্থা জোরদারের সুপারিশ দাঁতে সেনসিটিভিটি হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি বাড়ায়, বাঁচার উপায় জেনে নিন মুজিববর্ষে মুক্তিযোদ্ধাদের ফেরি-লঞ্চঘাটের প্রবেশ ফি মওকুফ সান্ধ্য কোর্সের বিষয়ে সিদ্ধান্ত নিতে আরো পাঁচ সপ্তাহের অপেক্ষা পিলখানা হত্যাকাণ্ড দিবস আজ পুরান ঢাকায় ক্যাসিনো বিরোধী অভিযান, মিলল ২০ কোটি টাকা মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী মাহাথিরই ‘পাকিস্তানের জঙ্গিবাদ দমনে ভারতকেই ভূমিকা রাখতে হবে’ বাবরি মসজিদ নিয়ে জট কেটে গেছে, নতুন মসজিদ হবে করোনাভাইরাস : বিশ্বকে মহামারি মোকাবিলায় আরো প্রস্তুতির পরামর্শ ডাব্লিউএইচও’র
উত্তরে আতিকুল পেলেন ৪৬৭৫৯ ভোট, তাবিথ ৩২৯১০

উত্তরে আতিকুল পেলেন ৪৬৭৫৯ ভোট, তাবিথ ৩২৯১০

উত্তরে আতিকুল পেলেন ৪৬৭৫৯ ভোট, তাবিথ ৩২৯১০
উত্তরে আতিকুল পেলেন ৪৬৭৫৯ ভোট, তাবিথ ৩২৯১০

রাজশাহীর সময় ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে এগিয়ে আছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আতিকুল ইসলাম। মোট এক হাজার ৩১৮টি কেন্দ্রের মধ্যে ১৪০টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকের আতিকুল পেয়েছেন ৪৬ হাজার ৭৫৯ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ৩২ হাজার ৯১০ ভোট।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হলে শেরেবাংলা নগরের কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ডিএনসিসির ফলাফল ঘোষণা শুরু হয়।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ইভিএম জটিলতাসহ বিভিন্ন অভিযোগের মধ্য দিয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট শেষে উত্তরের বিভিন্ন কেন্দ্র থেকে একে একে ভোটের ফলাফল ও সরঞ্জামাদি নিয়ে এখানে আসতে থাকেন বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা।

ভোটগ্রহণ শুরু হলে উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল সোয়া ৮টার দিকে ভোট দেন আতিকুল। তার আগে ৮টায় গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন তাবিথ আউয়াল।

ডিএনসিসিতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। তাদের মধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। এই সিটিতে মোট ভোটকেন্দ্র এক হাজার ৩১৮টি। সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি।

আতিকুল-তাবিথ ছাড়াও এই সিটিতে মেয়র পদে নির্বাচন করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি সমর্থিত প্রার্থী আহাম্মদ সাজেদুল হক রুবেল, ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও পিডিপির শাহীন খান।

সুত্র:জাগো নিউজ

 রাজশাহীর সময় ডট কম১ ফেব্রুয়ারি, ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com