বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৮:০২ অপরাহ্ন

বাঘায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও সাধারন জনতার মানববন্ধন

বাঘায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও সাধারন জনতার মানববন্ধন

বাঘায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও সাধারন জনতার মানববন্ধন
বাঘায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও সাধারন জনতার মানববন্ধন

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় স্কুল ছাত্রীর মামা নাজমুল হোসেনকে নৃশংসভাবে খুনের প্রতিবাদে হত্যাকারিদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (১৬ জানুয়ারী) বিকেল ৪টায় উপজেলার সুলতানপুর এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সর্বস্তরের জনগন স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করায় পরে মানববন্ধনটি জনসভায় রুপ নেয়।

উল্লেখ্য বাঘা খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর এক ছাত্রী কে পথিমধ্যে উত্ত্যক্ত করে পাশ্ববর্তী গ্রামের বখাটে সুমন ও তার সহযোগীরা। পরে ছাত্রীর পিতা শাহজাহান আলী (উক্ত বিদ্যালয়ের সহকারি শিক্ষক), ভাই তারিকুল ও মামা নাজমুল এর প্রতিবাদ জানায়। এ ঘটনার জের ধরে গত মঙ্গলবার (১৪ জানুয়ারী) সন্ধায় মামা নাজমুলকে এলোপাথারী কুপিয়ে হত্যা করে বখাটে সুমনসহ ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল। ওই নৃশংস হত্যাকান্ডে জড়িত সকল আসামীদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবিতে বিক্ষোভে ফুঁসে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থী অবিভাবকসহ সাধারন জনতা।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার যখন নারীর সুরক্ষায় বদ্ধ পরিকর তখন এই ধরনের মানবরুপি হিংস্র অমানুষের দল শুধু উত্ত্যক্ত করেই ক্ষান্ত হয়নি, নির্মম ও নৃশংসভাবে খুন করেছে প্রতিবাদকারি ছাত্রীর মামা নাজমুলকে। আমরা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাদের নিকট বিনিত অনুরোধ জানাই, অনতিবিলম্বে এ হত্যাকান্ডের সাথে জড়িত সকলকে গ্রেপ্তার করে সব্বোর্চ শাস্তি নিশ্চিত করবার ব্যবস্থা গ্রহনের জন্য।

মানববন্ধনে উপস্থিত হয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষকশিক্ষার্থী ও জনপ্রতিনিধিগন।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা মানববন্ধনে অংশগ্রহন করে নিহতের পরিবার ও উপস্থিত জনতাকে আশ্বস্থ করে বলেন, এ ধরনের হত্যাকান্ড অত্যন্ত দুঃখজনক । এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত কেউ রেহাই পাবেনা। আগামিতে যেন এ ধরনের কোন ঘটনা না ঘটে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে এবং কোন পরিবারে যদি উচ্ছৃংখল সন্তান থাকে তবে সে সমস্ত সন্তানের নিজ নিজ অভিবাবকবৃন্দকে এখনি সতর্ক হতে হবে।

অপরদিকে বুধবার (১৫ জানয়ারি) সকালে হত্যা ও উত্ত্যক্তকারিদের ফাঁসির দাবি করে উপজেলার খানপুর জেপি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। অভিযুক্তদের সাতদিনের মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে পরবর্তীতে কঠোর কর্মসূচি পালনের হুসিয়ারিও দিয়েছেন তারা। সঠিক বিচার না হলে উপজেলার প্রতিটি বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারি ও শিক্ষার্থীদের নিয়ে উপজেলা চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষনা দেওয়া হয়। 

রাজশাহীর সময় ডট কম ১৬ জানুয়ারি, ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com