বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৭:২৬ অপরাহ্ন

সকল দুর্নীতি রুখে দিতে হবে জেলা প্রশাসক বগুড়া

সকল দুর্নীতি রুখে দিতে হবে জেলা প্রশাসক বগুড়া

সকল দুর্নীতি রুখে দিতে হবে জেলা প্রশাসক বগুড়া
সকল দুর্নীতি রুখে দিতে হবে জেলা প্রশাসক বগুড়া

বগুড়া প্রতিনিধি : দুর্নীতি রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

আজ সোমবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে তিনি এই আহবান জানান।

দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) আয়োজনে ওই সবামেশে তিনি বলেন, ‘সোনার বাংলাদেশ গড়তে ভবিষ্যৎ প্রজন্মকে এখন থেকেই দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তুলতে হবে। উন্নত বাংলাদেশ তখনি গড়ে উঠবে যখন সকলে অন্তর থেকে নিজেদের দুর্নীতিমুক্ত রাখবে।

এর আগে দিবসটি উপলক্ষ্যে সকালে শহরের সেউজগাড়ি দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন তিনি। দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, জেলা প্রশাসন এবং টিআইবি’র সহযোগিতায় উদ্বোধনের পর শহরের সাতমাথায় জেলার সকল সরকারী দপ্তরের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থীসহ সকল শ্রেণীপেশার ৩ শতাধিক মানুষে উপস্থিতিতে মানব-বন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়। দুদক সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মনিরুজ্জামানের নেতৃত্বে এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়ের পরিচালনায় এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার মেয়র এ্যাড. এ.কে.এম মাহবুবুর রহমান, দুদক বগুড়ার পিপি আবুল কালাম আজাদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য এ্যাড. বিনয় কুমার দাষ, সনাক বগুড়ার সভাপতি মাছুদুর রহমান হেলাল এবং সুজন’র সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম তুহিন। পরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মনিরুজ্জামানের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তন এক সমাবেশের আয়োজন করা হয়।

এসময় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক এবং টিআইবি বগুড়ার এরিয়া ম্যানেজার জেসমিন আক্তার। এরপর নিশিন্ধারা ফকিরউদ্দিন স্কুল এন্ড কলেজের সততা সংঘের নেতৃবৃন্দরা দুর্নীতি বিরোধী ক্ষুদ্র নাটিকা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এসময় সমাবেশে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক রবীন্দ্রনাথ চাকী, উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ডাঃ মুশিহুর রহমান, কার্যনির্বাহী সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, বাবুল আখতার রিপন, ইমতিয়াজ আহম্মেদ, জাহাঙ্গীর আলম, মনোয়ারা খাতুন সোহানা, হারুনার রশিদ এবং নূরদিয়া জাহান।

মানববন্ধন এবং শিক্ষার্থী সমাবেশে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু সাঈদ মোঃ কাউছার রহমান, নেকটার বগুড়ার উপ-পরিচালক মাহমুদুর রহমান, বগুড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, বিআরটিএ বগুড়ার সহকারী পরিচালক সৈয়দ মেসবাহ, পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শরিফুল ইসলাম, প্রভাষক খায়শেদ আলম শিপন, সাবেক উপজেলা চেয়ারম্যান হায়দার আলী, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)এসএম বদিউজ্জামান, ব্যবসায়ী নেতৃবৃন্দের পক্ষে পরিমল প্রসাদ রাজ। শেষে বিকালে শহরের দৃশ্যমান স্থানে দুর্নীতি বিরোধী ভিডিও চিত্র প্রদর্শনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর সমাপ্তি করা হয়।

রাজশাহীর সময় ডট কম০৯ ডিসেম্বর, ২০১৯





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com