বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৭:১১ অপরাহ্ন

হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করা যাবে না : ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস

হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করা যাবে না : ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস

হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করা যাবে না : ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস
হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করা যাবে না

ইসলামীক ডেস্ক : ইসলামের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটূক্তি করা যাবে না এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে বলে এক আদেশ জারি করেছে ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস (ইসিএইচআর)। সংস্থাটি জানায়, সমাজে বিশৃঙ্খলা-বিদ্বেষ সৃষ্টি করে এমন ধর্মীয় কটূক্তি করা যাবে না। এটা অন্যায়। ২০০৯ সালের অস্ট্রীয় নাগরিক মিসেস এস বেসিক ইনফরমেশন অন ইসলাম।

শীর্ষক দুটি সেমিনারে মহানবী হযরত মুহাম্মদ সা.-এর বিয়ে ও তার স্ত্রী আয়েশাকে নিয়ে কটূক্তি করা নিয়ে একটি মামলা গড়ায় অস্ট্রীয় আদালতে। গত বৃহস্পতিবার অস্ট্রিয়ার নিম্ন আদালতের সাত জন বিচারক রায় দেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামএর নামে কোন কটূক্তি করা যাবে না। অস্ট্রীয় আদালতের রায়কে সমর্থন জানিয়ে ইসিএইচআর জানায়, সকল ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা মানুষের দায়িত্ব।

অন্য ধর্মের অনুসারিদের অনুভূতিকে সুরক্ষিত রাখতে, সমাজ ও ধর্মীয় শান্তি প্রতিষ্ঠায় এই রুল জারি করা হয়েছে। উল্লেখ্য, ২০১১ সালে অভিযোগ প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত ওই নারীকে ৫৪৮ ডলার অর্থদণ্ড দেওয়া হয়। অভিযুক্ত ওই নারীর পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করে। সুপ্রিম কোর্টও নারীর এ আপিল বাতিল করে দেয়।

বাবরি মসজিদ ব্যাপারে আপনি এখন কী ভাবছেন? -ওটা সম্পূর্ণ সুপ্রিম কোর্টের বিচারাধীন। সুপ্রিম কোর্ট কী রায় দেয় তা দেখার জন্য দেশবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে। হিন্দু ও মুসলিম ভাইদের জন্য আপনার মেসেজ কী? -সব ধর্মগ্রন্থে ইসলাম ধর্মের কথা আছে।

রাজশাহীর সময় ডট কম০৫ ডিসেম্বর ২০১৯





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com