শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:৫৫ অপরাহ্ন

গর্ভবতী গরুকে জবাই করলো কসাই!

গর্ভবতী গরুকে জবাই করলো কসাই!

গর্ভবতী গরুকে জবাই করলো কসাই!
গর্ভবতী গরুকে জবাই করলো কসাই!

রাজশাহীর সময় ডেস্ক : বরগুনার তালতলীতে গর্ভবতী গরু জবাই করে ঘটনা স্থান থেকে পালিয়েছে অভিযুক্ত কসাই। গতকাল শনিবার সকাল ৬ টায় তালতলী মাছ বাজার জেডিগার্ডে এঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানাযায়, তলতলী বাজারে জেডিগার্ডে নতুন কসাই সাদ্দাম, গাই গরু জবাই করে, গরুটির পেট না কেটে এদিক সেদিক ঘুরতে থাকলে, সাধারণ মানুষের সন্দেহ হয়। পরে জনতার চাপে পরে, গরুটির পেট কাটাহলে, পেটের ভিতর বাচ্চা দেখে ফেলে স্থানীয়রা। এ সময় এ জবাই কৃত গরুটি রেখে কৌশলে পালিয়ে যায় কসাই সাদ্দাম।

স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসারকে খবর দিলে তিনি ঘটনা স্থল পরিদর্শন করে বাছুরসহ গাভিটি মাটিতে পুতে ফেলার নিদের্শ দেন। তালতলী বাজারের সাধারণ জনতারা জানান, প্রায় প্রতিটা সময় নানা ঘটনা ঘটে।

কখনও পেটে বাচ্চা আবার কখনও রুগ্ন পশু জবেহ করা হয়। বারবার ভুলের পরেও কসাই দের জেলে জরিমানা না হওয়ায়, কসাইরা একই কাজ বারবার করছেন, তারা আরো বলেন। তালতলী বাজারে, গাই গরু জবাই করার নিয়ম বন্ধ করলেই, সব ঠিক হয়ে যাবে। তবে গরু জবাই করার পূর্বে ডাক্তারি পরিক্ষার, নিয়ম থাকলেও পরিক্ষা ছাড়াই জবাই হচ্ছে গরু।

এ বিষয় উপজেলা সহকারী প্রণী সম্পদ কর্মকর্তা সঞ্জয় কুমার বলেন। কসাইরা গরু জবাই করার পূর্বে, গরুর সাস্থ্য ও গরু গাভিন কিনা পরিক্ষার নিয়ম থাকলেও, তারা কিছু গরু পরিক্ষা করেন আর কিছু গরু গোপনে পরিক্ষা না করেই জবেহ করেন।

রাজশাহীর সময় ডট কম১৭ নভেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com