শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৪:৩৬ অপরাহ্ন

মাদক সন্ত্রাস ইভটিজিংও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়তে হবে- এসএম বদিউজ্জামান

মাদক সন্ত্রাস ইভটিজিংও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়তে হবে- এসএম বদিউজ্জামান

মাদক সন্ত্রাস ইভটিজিংও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়তে হবে- এসএম বদিউজ্জামান
মাদক সন্ত্রাস ইভটিজিংও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়তে হবে- এসএম বদিউজ্জামান

বগুড়া প্রতিনিধি: বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেছেন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা এবং বাল্য বিবাহ মুক্ত সমাজ গড়তে হলে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকতে হবে।

আমরা যদি প্রথমে সকলের নিজ ঘরকে ঠিক করি, এরপর, পর্যায়ক্রমে পাড়া, মহল্লা কে সঠিকভাবে নিয়ন্ত্রন করতে পারি তাহলে ধীরে ধীরে আমাদের সমাজ থেকে অপরাধ প্রবনতা কমে যাবে এবং আমাদের দেশটা সুন্দর হয়ে যাবে। আমরা বাড়ির গবাদি পশু গুলোকে যেমন সযত্নে লালন পালন করি, তাদেরকে বড় করি, ঠিক তেমনি যদি আমাদের সকলের সন্তানকে আদর যত্নে গড়ে তুলি, তাদেরকে সঠিক পরিচর্যা করি, তাহলে আমাদের সন্তানেরা আর বিপথগামী হবে না।

তিনি বলেন সন্তান সন্ততিকে সঠিকভাবে গড়ে তুলতে প্রতিটি অভিভাবকদের গুরুত্বপুর্ন ভুমিকা পালন করতে হবে। সন্ধ্যার পর মায়েরা টিভি খুলে না বসে সন্তানদেরকে নিয়ে পড়ার টেবিলে বসুন, তাহলে আপনার সন্তান আর অন্যদিকে মনোযোগী হবে না। মায়েরা পাশে বসে থাকলে সন্তানরা অন্যমনস্ক হতেও ভয় পাবে। এছাড়াও আপনার সন্তান ঠিক মতো বিদ্যালয়ে যাচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখুন , প্রতিদিন না পারেন অন্তত সপ্তাহে ১দিন খোজ নিন। তিনি এসময় আরো বলেন আপনাদের সন্তানের হাতে মোবাইল ফোন দিবেন না, কারন মোবাইল ফোন এখন সন্তানদেরকে বিপথগামী করতে ভুমিকা রাখছে।

আপনারা আপনাদের পরিবারের পাশাপাশি আশেপাশে দৃষ্টি দিন, যেন কোন বাল্যবিবাহ ও মাদক কারবারী না হয়। কারন বাল্যবিবাহ ও মাদক, এখন সামাজিক ব্যাধিতে পরিনত হয়েছে। আপনাদের সন্তানদেরকে উপযুক্ত বয়সে বিবাহ দিন। তা । যদি কাউকে মাদক ও বাল্যবিবাহ কর্মকান্ডের সাথে জড়িত দেখতে পান তাহলে সাথে সাথে পুলিশকে অবহিত করুন।

আসুন আমরা মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং মুক্ত সমাজ গড়ি তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে ভুমিকা রাখি। আমরা যদি সকলে সচেতন হই তাহলে ২০৪১ সাল লাগবে না তার আগেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারবো। তিনি রবিবার বিকালে শহরের কানুছগাড়ী গণপুর্ত অধিদপ্তরের হল রুমে বগুড়া জেলা মহিলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক কমিটির উদ্যোগে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা এবং বাল্য বিবাহ প্রতিরোধে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।

সংগঠনের জেলা শাখার আহবায়ক মোছাঃ স্বপ্না চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বিলাসী রানীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সদর থানার সভাপতি জিএম সাকলাইন বিটুল, শহরের সভাপতি আমিনুল ইসলাম ফরিদ, সাধারন সম্পাদক এডোনিস বাবু তালুকদার। এসময় উপস্থিত ছিলেন রেকসোনা বেগম, ফজিলাতুন্নেছা, গুলশান আরা, পিংকি, সাবরিনা, আফরোজা, রুবিয়া, রনি, ছন্দা, রেশমা প্রমুখ।

রাজশাহীর সময় ডট কম১০  নভেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com